Weather Today: শীতের আমেজ জেলায় জেলায়, উত্তুরে হাওয়ায় কমছে রাজ্যের তাপমাত্রা

কিছুটা অপ্রত্যাশিতভাবেই আজ থেকে শীতের  উপভোগ করতে পারবে রাজ্যবাসী। কাল আরও নামবে পারদ। শীতের আমেজ ক্রমশ বাড়বে বাংলায়।

Updated By: Nov 12, 2022, 08:45 AM IST
Weather Today: শীতের আমেজ জেলায় জেলায়, উত্তুরে হাওয়ায় কমছে রাজ্যের তাপমাত্রা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: হেমন্তের বাতাসে হিমেল পরশ। আগামী সপ্তাহে ২-৪ ডিগ্রি নামবে পারদ, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে শীতের আমেজ আরও বাড়বে। শীতের আমেজ কলকাতাতেও। কলকাতাতে এক ডিগ্রি কমল তাপমাত্রা। অন্যদিকে, আগামী দু’ দিন হালকা বৃষ্টি  দার্জিলিঙে। সিকিমে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে আগামী পাঁচ দিন প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে প্রায় গোটা রাজ্যে। ব্যতিক্রম উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলা। 

আরও পড়ুন, Santragachi Bridge: রাতে বন্ধ থাকবে সাঁতরাগাছি ব্রিজ, সকালে একমুখী লেনে যান চলাচল

সেখানে আগামী তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে শুষ্কই আবহাওয়া থাকবে। কিছুটা অপ্রত্যাশিতভাবেই আজ থেকে শীতের  উপভোগ করতে পারবে রাজ্যবাসী। কাল আরও নামবে পারদ। শীতের আমেজ ক্রমশ বাড়বে বাংলায়। উত্তরবঙ্গের সমতলের জেলায় ৪ ডিগ্রি পর্যন্ত পারদপতন হতে পারে বলে পুর্ভাবাস আলিপুর আবহাওয়া দফতরের।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। সকালে ও সন্ধ্যায় মনোরম আবহাওয়াও থাকবে। তিলোত্তমায় ২ ডিগ্রি পর্যন্ত পারদ পতনের সম্ভাবনা রয়েছে। যা থাকবে মঙ্গলবার পর্যন্ত। বাতাসে কমবে জলীয় বাষ্পের পরিমাণ। শুষ্ক আবহাওয়া এবং শীতের অনুভূতি বাড়বে। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে ৩২ থেকে ১৯  ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এই আবহাওয়া মঙ্গলবার সকাল পর্যন্ত স্থায়ী থাকবে। বাতাসে কমবে জলীয় বাষ্পের পরিমাণ। শুষ্ক আবহাওয়া ও শীতের অনুভূতি ক্রমশ বাড়বে।

অন্যদিকে, উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝায় বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। তবে বঙ্গোপসাগরে আরেকটি নিম্নচাপও তৈরি হয়েছে । যদিও এর প্রভাব পড়বে না বাংলায়, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আরও পড়ুন, Smoking Fine: প্রকাশ্যে ধূমপান করলেই ৫০০ টাকা জরিমানা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.