Smoking Fine: প্রকাশ্যে ধূমপান করলেই ৫০০ টাকা জরিমানা!

দুষণ রোধে কড়া পদক্ষেপ পুরসভার। শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছেন পুরসভার আধিকারিকরা। থুতু ফেললেও রেহাই মিলবে না!

Updated By: Nov 12, 2022, 12:24 AM IST
 Smoking Fine: প্রকাশ্যে ধূমপান করলেই ৫০০ টাকা জরিমানা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাহাড়ে এবার প্রকাশ্য় ধূমপান করলেই জরিমানা। এমনকী, থুতু ফেললেও রেহাই মিলবে না! স্রেফ স্থানীয় বাসিন্দারা নন, ৫০০ জরিমানা দিতে হবে পর্যটকদেরও। দার্জিলিং-কে দূষণমূক্ত করতে কড়া পদক্ষেপ করল পুরসভা।

দূষণ বাড়ছে দার্জিলিংয়ে। ৯ নভেম্বর থেকে শৈলশহরের বিভিন্ন প্রান্তে পুরসভার আধিকারিকরা। কেন? প্রকাশ্যে কোনও ব্যক্তিকে ধূমপান, এমনকী থুতু ফেলতে দেখলেই জরিমানা আদায় করছেন তাঁরা। দার্জিলিং পুরসভার তরফে জানানো হয়েছে, এবার থেকে প্রকাশ্য়ে ধূমপান করলেই ৫০০ টাকা জরিমানা দিতে হবে। ৫০০ টাকা জরিমানা দিতে হবে থুতু ফেললেও! ছাড় পাবেন না পর্যটকরাও।

আরও পড়ুন: Santragachi Bridge: রাতে বন্ধ থাকবে সাঁতরাগাছি ব্রিজ, সকালে একমুখী লেনে যান চলাচল

জানা গিয়েছে, দার্জিলিংয়ে প্রকাশ্যে ধূমপান ও থুতু ফেলার উপর নিষেধাজ্ঞা ছিলই। কিন্তু নিয়ম না মানলে জরিমানা দিতে হত না। ফলে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও প্রকাশ্যে ধূমপান বা থুতু ফেলা বন্ধ করা যায়নি। কীভাবে অভিযোগ জানানো যাবে? পুরসভার সূত্রে খবর, কাউকে প্রকাশ্যে ধূমপান করতে দেখলেই ছবি তুলে নির্দিষ্ট নম্বরে হোয়াটসঅ্যাপ করতে পারেন সাধারণ মানুষ। সেই অভিযোগ ভিত্তিতে পদক্ষেপ করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.