Weather Today: রবিবারে বাড়ল রবির তেজ, গরমে দাপটে নাজেহাল তিলোত্তমা

 উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ দুই জায়গাতেই তাপমাত্রা কোনও পরিবর্তন হবে না বলে জানা গিয়েছে আবহাওয়া দফতর সূত্রে। 

Updated By: Mar 27, 2022, 08:39 AM IST
Weather Today: রবিবারে বাড়ল রবির তেজ, গরমে দাপটে নাজেহাল তিলোত্তমা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মার্চের শেষের আগেই ক্রমেই পারদ চড়ছে বঙ্গের। তাপমাত্রা যেমন বাড়ছে তেমনই বাড়ছে ভ্যাপসা গরম। এবার সাময়িক হলেও এই ভ্যাপসা গরম থেকে নিস্তার মিলবে? হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গে খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ দুই জায়গাতেই তাপমাত্রা কোনও পরিবর্তন হবে না বলে জানা গিয়েছে আবহাওয়া দফতর সূত্রে। 

মৌসম ভবন জানিয়েছে, সিকিম থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি অক্ষরেখা অবস্থান করছে বলে জানা যাচ্ছে হাওয়া অফিসের তরফ থেকে। এই অক্ষরেখার অবস্থানের ফলে আবহাওয়ার পরিবর্তন হয়েছে বাংলায়। প্রচুর পরিমাণে জলীয়বাষ্প ঢুকেছে বঙ্গোপসাগর থেকে রাজ্যে। এর ফলেই বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে রাজ্যের অধিকাংশ জেলায়।

গত কয়েকদিন ধরেই তাপমাত্রা বাড়তেই অস্বস্তি বেড়েছে অনেকটাই। তবে আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, আগামী দুই থেকে তিন দিনে কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। যদিও উত্তরবঙ্গ সমস্ত জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে মূলত মেঘলা আকাশ। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে একটু বেশি মেঘলা থাকবে। এই দুই জেলাতেই হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। 

এদিকে, আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘলাই থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৬৪ শতাংশ।

আরও পড়ুন, Petrol-Diesel Price Hike: আরও মহার্ঘ জ্বালানি, আজ থেকে নয়া দামে কলকাতায় বিকোবে পেট্রোল-ডিজেল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.