Weather Today: ক্রমশ বাড়ছে পারদ, গরম থেকে রেহাই মিলবে কবে?

আগামী দুদিন তাপমাত্রা বাড়ার কোন বিশেষ বদল হবে না তবে পরবর্তীতে তাপমাত্রা বাড়তে পারে এমনটাই আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। 

Updated By: Apr 12, 2022, 09:40 AM IST
Weather Today: ক্রমশ বাড়ছে পারদ, গরম থেকে রেহাই মিলবে কবে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: প্রচণ্ড দাবদাহে এখনই নিস্তার নেই রাজ্যবাসীর। বৃষ্টির লেশমাত্র চিহ্ন নেই বললেই চলে। বরং ক্রমশ বেড়েই চলেছে তাপমাত্রা। আগামী দুদিন তাপমাত্রা বাড়ার কোন বিশেষ বদল হবে না তবে পরবর্তীতে তাপমাত্রা বাড়তে পারে এমনটাই আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। 

আপাতত কলকাতাতেও বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই। এই দুদিন তাপমাত্রা বৃদ্ধি না হলেও আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি বাড়তে পারে।  বৃষ্টির জন্য দক্ষিণবঙ্গকে অনেকটাই অপেক্ষা করতে হবে। বৃষ্টির জন্য কিছুটা অপেক্ষা করতে হবে। তবে বৃষ্টি সব জেলায় হবে না। কয়েকটা জেলায় হবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। 

তবে ভারী বৃষ্টিপাতে ভাসবে উত্তরবঙ্গ। এই প্রচন্ড গরমের হাত থেকে বাঁচতে উত্তরবঙ্গবাসীদের জন্য সুখবর। এই প্রচণ্ড গরমে থেকে কিছুটা স্বস্তি পেতে চলেছেন উত্তরবঙ্গ বাসীরা। মূলত জলপাইগুড়ি, কুচবিহার আলিপুরদুয়ার প্রভৃতি জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার শুষ্ক আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গে শুধুমাত্র পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে ওড়িশা সংলগ্ন এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। সেখানকার সব জায়গায় বৃষ্টি হবে না। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে কিছু এলাকায়। মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়ার মতো জেলাগুলোতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বুধবার।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার হার সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৬৪ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.