মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, কেমন থাকবে আজ সারাদিনের আবহাওয়া?

বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের চেয়ে বেশ কিছুটা বেশিই। বৃষ্টির সঙ্গে সঙ্গে দাবদাহ থাকবেই। 

Updated By: Mar 25, 2022, 08:22 AM IST
মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, কেমন থাকবে আজ সারাদিনের আবহাওয়া?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বেশ কিছুদিন ধরে রাজ্যবাসী ভয়ঙ্কর গরমে নাজেহাল হয়েছে। এর মাঝেই স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের চেয়ে বেশ কিছুটা বেশিই। বৃষ্টির সঙ্গে সঙ্গে দাবদাহ থাকবেই। পাশাপাশি বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তিও। 

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, শুক্রবার সকালে আকাশ কিছুক্ষণ পরিষ্কার থাকলেও পরে কলকাতার আকাশেও মেঘের আনাগোনা শুরু হবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে মোটামুটি রাজ্যের ১৫টি জেলায়। বেশ কিছুটা বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা। বাতাসে বাড়বে আর্দ্রতা।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার অর্থাৎ ২৫ মার্চ সকালের মধ্যে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের ৮টি জেলায়। বাকি জেলা গুলিতে হালকা বৃষ্টি হলেও বেশি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা সেভাবে না বাড়লেও তা স্বাভাবিকের চেয়ে বেশ কিছুটা বেশিই থাকবে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আজ মূলত আকাশ মেঘলা থাকবে। কিছু এলাকায় বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ, ন্যূনতম ৩৮ শতাংশ।

আরও পড়ুন, Purulia Fire: অপারেশন চলাকালীন হাসপাতালে আগুন! বরাতজোরে রক্ষা প্রসূতির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.