Weather Today: প্রচণ্ড দাবদাহে অস্বস্তি বাড়ছে রাজ্যে, বৃষ্টির সম্ভাবনা কি রয়েছে?

উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে হাওয়া অফিস সূত্রে। 

Updated By: Mar 26, 2022, 08:33 AM IST
Weather Today: প্রচণ্ড দাবদাহে অস্বস্তি বাড়ছে রাজ্যে, বৃষ্টির সম্ভাবনা কি রয়েছে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: চৈত্রের গরমেই নাজেহাল রাজ্যবাসী। ক্রমশই ঊর্ধ্বমুখী পারদ৷ বাড়ছে আর্দ্রতাজনিত অস্বস্তিও। দিনের সর্বনিম্ন তাপমাত্রাও একলাফে বেড়েছে। যদিও বিকেলে আবহাওয়ার পরিবর্তন হতে পারে, এমনটাই আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। বজ্রগর্ভ মেঘের সঞ্চার হতে পারে বাংলার আকাশে। উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে হাওয়া অফিস সূত্রে। 

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি না হলেও এইসব জেলাগুলিতে মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। আগামী ৫ দিনে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে। তবে রাতের তাপমাত্রা বাড়বে।

অন্যদিকে,  রবিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। আগামী ৫ দিন যেমন দার্জিলিং এবং কালিম্পং-এ হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকছে। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প স্থলভাগে প্রবেশ করছে। সঙ্গে রয়েছে দক্ষিণা এবং দক্ষিণ-পশ্চিম দিকের বাতাস যার জেরে আর্দ্রতার অস্বস্তি রয়েছে। 

এদিকে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস, দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৫৪ শতাংশ।

আরও পড়ুন, Accident: উত্তর ভারতে বেড়াতে গিয়ে দুর্ঘটনা, কাশ্মীরে মৃত্যু বর্ধমানের ২ পর্যটকের, আহত ২৫

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.