Weather Today: বর্ষার বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে শহর, বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি!

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। একটানা বৃষ্টির সম্ভাবনাও নেই। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে।

Updated By: Jul 1, 2022, 07:18 AM IST
Weather Today: বর্ষার বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে শহর, বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বর্ষার বৃষ্টি লেগেই রয়েছে দক্ষিণবঙ্গে। যদিও খুব না হলেও বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজছে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। একটানা বৃষ্টির সম্ভাবনাও নেই। 

মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। পাশাপশি বাতাসে জলীয় বাষ্প বেশি থাকবে, ফলে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়তে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গে দুটি জেলা বাদে বাকি এলাকায় বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টি হবে। মাঝে মধ্যে দু'এক পশলা ভারী বৃষ্টিও হতে পারে। 

কোচবিহার ও আলিপুরদুয়ারে তুলনামূলক বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হালকা ও মাঝারি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। মালদা ও দুই দিনাজপুরে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এদিকে কলকাতায় আজ সকাল থেকে মূলত মেঘলা আকাশ থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ  ৯১ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ০.৪ মিলিমিটার।

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরাখন্ড, দিল্লি, হরিয়ানা চন্ডিগড়, পাঞ্জাব, হিমাচল প্রদেশ, উত্তরপ্রদেশের কিছু অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, বিহার ,ঝাড়খণ্ড, ওড়িশা এবং দক্ষিণ ভারতের তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, পন্ডিচেরি এবং পশ্চিমের কঙ্কণ গোয়া সহ কর্নাটক উপকূলে।

আরও পড়ুন, CPM Reacts: মহারাষ্ট্রে রাজনৈতিক পালাবদল; 'গণতন্ত্রের উপর আঘাত', প্রতিক্রিয়া বিমানের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.