CPM Reacts: মহারাষ্ট্রে রাজনৈতিক পালাবদল; 'গণতন্ত্রের উপর আঘাত', প্রতিক্রিয়া বিমানের

এদিন মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন একনাথ শিন্ডে। উপ-মুখ্যমন্ত্রী হলেন দেবেন্দ্র ফড়ণবীশ।

Updated By: Jun 30, 2022, 09:31 PM IST
CPM Reacts: মহারাষ্ট্রে রাজনৈতিক পালাবদল; 'গণতন্ত্রের উপর আঘাত', প্রতিক্রিয়া বিমানের

দেবব্রত ঘোষ: মহারাষ্ট্রে রাজনৈতিক টানাপোড়েনে ইতি। আস্থা ভোটের আগেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন উদ্ধব ঠাকরে। 'গণতন্ত্রের উপর আঘাত', বললেন সিপিএম নেতা বিমান বসু। 

বিধানসভায় আস্থা ভোটে মুখোমুখি হতে রাজি নন। গতকাল বুধবার সুপ্রিম কোর্টের নির্দেশের পর রাতে ফেসবুক লাইভে আসেন উদ্ধব ঠাকরে এবং নাটকীয়ভাবে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। বলেন, 'আমি আপনাদের আর্শীবাদ নিয়ে সরকার চালিয়েছি। শিবাজির আদর্শ মেনে কাজ করেছি। কৃষি ঋণ মকুবের চেষ্টা করেছি। রিকশা চালকদের মন্ত্রী-সাংসদ করেছি। কিন্তু সবকিছু দিয়েও তাঁদের সন্তুষ্ট করতে পারিনি। নিজের লোকেরাই বিশ্বাসঘাতকতা করেছে। আস্থাভোটে যোগ দেব না'।

আরও পড়ুন: Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর সভার পর রাস্তায় লুটোপুটি খাচ্ছে তৃণমূলের পতাকা, সযত্নে তুলে রাখলেন বিজেপি নেতা

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে যখন শপথ নিলেন একনাথ শিন্ডে (Eknath Shinde), তখন রাজনৈতিক পালাবদলের বিরুদ্ধে মুখ খুললেন সিপিএম নেতা বিমান বসু। তিনি বলেন, 'গণতন্ত্রের উপর পেরেক ঠোকা শুরু হয়েছে অনেক আগেই। যেভাবে মহারাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা খরচ করে সরকার ফেলা দেওয়া হল, তা হয়তো ভবিষ্যতে জানা যাবে'। 

এদিন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও অগ্নিপথ প্রকল্প বাতিলের দাবিতে হাওড়ার শিবপুর কাজীপাড়া থেকে সালকিয়ার পিলখানা পর্যন্ত মিছিল বের করে বামফ্রন্ট। সেই মিছিলে হাঁটেন বিমান বসু, সিপিএমের জেলা সম্পাদক দিলীপ ঘোষ, ফরওয়ার্ড ব্লকের জেলা সম্পাদক জগন্নাথ ভট্টাচার্যেরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.