Weather Today: কয়েক ঘণ্টার মধ্যেই ঝেঁপে বৃষ্টি আসছে এই জেলাগুলিতে, ভিজবে কলকাতাও?

২ থেকে ৩ ঘণ্টার মধ্যেই আবহাওয়ায় বদল আসতে চলেছে ওই জেলাগুলিতে এমনটাই পূর্বাভাসে জানান হয়েছে। 

Updated By: Apr 22, 2022, 09:30 AM IST
Weather Today: কয়েক ঘণ্টার মধ্যেই ঝেঁপে বৃষ্টি আসছে এই জেলাগুলিতে, ভিজবে কলকাতাও?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: প্রচন্ড দাবদাহের মাঝে কিছুটা স্বস্তির আবহাওয়া পেতে পারে রাজ্য। আগামী কয়েক ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের বেশ কয়েকটি জেলায়৷ ২ থেকে ৩ ঘণ্টার মধ্যেই আবহাওয়ায় বদল আসতে চলেছে ওই জেলাগুলিতে এমনটাই পূর্বাভাসে জানান হয়েছে। 

পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। বজ্রগর্ভ মেঘের জন্য বাজ পড়ার সম্ভাবনাও রয়েছে। তাই আলিপুর আবহাওয়া দফতর সূত্রে সতর্ক করা হয়েছে যে সকলে যেন নিরাপদ স্থানে থাকে। এদিকে, বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির দেখা পাওয়া যায়নি। মেঘ জমতে শুরু করলেও কোথাও তেমন বৃষ্টি হয়নি। সন্ধ্যার পরে ফের ভ্যাপসা গরম বাড়তে থাকে দক্ষিণবঙ্গে। 

কয়েক সপ্তাহ ধরে দক্ষিণবঙ্গের তাপমাত্রা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বৃষ্টির দেখা মিলছিল না। বৃষ্টি না হওয়ায় দাবদাহে অস্বস্তি বাড়ছিল দক্ষিণবঙ্গে। বুধবার থেকেই বৃষ্টি শুরু হওয়ার সতর্কতা ছিল। তবে আপাতত রাজ্যের হাতে গোনা কয়েকটি জেলাতেই বৃষ্টি হবে। শুক্রবার ভোর থেকেই আকাশ মেঘলা রয়েছে। বেলা বাড়তেই চড়া রোদের দাপট বাড়তে পারে বলে জানান হয়েছে।

এদিকে আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সারাদিনই আংশিক মেঘলা থাকবে আকাশ। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ থেকে ২৭ ডিগ্রির মধ্যে থাকবে। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৮৫ শতাংশ, ন্যূনতম ৫৪ শতাংশ। অন্যদিকে, উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ঝড়বৃষ্টি সতর্কতা জারি করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.