প্রবল বৃষ্টির সতর্কতা রাজ্যের তিন জেলায়, গরম বাড়বে শহরে

রোদ ও মাঝে মাঝে বিক্ষিপ্ত বৃষ্টির ফলে প্যাচপ্যাচে গরম বাড়ছে শহর ও শহরতলিতে। 

Updated By: Jul 17, 2021, 07:27 AM IST
প্রবল বৃষ্টির সতর্কতা রাজ্যের তিন জেলায়, গরম বাড়বে শহরে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিক্ষিপ্ত বৃষ্টির জেরে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় ভ্যাপসা গরমের সঙ্গে বাড়ল আর্দ্রতাজনিত অস্বস্তি। রোদ ও মাঝে মাঝে বিক্ষিপ্ত বৃষ্টির ফলে প্যাচপ্যাচে গরম বাড়ছে শহর ও শহরতলিতে। তবে উত্তরবঙ্গে জারি হয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস৷ 

আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে৷  বৃষ্টির সম্ভাবনার মাঝেই রয়েছে তাপমাত্রার পারদ বৃদ্ধির ইঙ্গিত।

আগামী ৪-৫ দিন কলকাতার উত্তর এবং দক্ষিণের তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজও আকাশ আংশিক মেঘলাই থাকবে। ভারী বৃষ্টি না হলেও দু এক পশলা বৃষ্টি হবে মাঝেমধ্যে। 

আরও পড়ুন, নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজ ভেঙে জলে লরি! সাঁতরাগাছিতে ভয়াবহ দুর্ঘটনা

শনিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। জায়গায় জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে। আজ দক্ষিণবঙ্গে পারদ চড়ারই ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস৷

.