Weather Today: ঊর্ধ্বমুখী পারদ, রোদের চোখরাঙানিতে আরও বাড়ছে গরম

দুপুরে চাঁদিফাটা রোদ ও আর্দ্রতার জেরে ভ্যাপসা গরমে অস্বস্তি যেন আরও বাড়ছে৷ 

Updated By: Mar 28, 2022, 08:29 AM IST
Weather Today: ঊর্ধ্বমুখী পারদ, রোদের চোখরাঙানিতে আরও বাড়ছে গরম
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কোথায় বসন্ত বরং প্রখর দাবদাবে জ্বলছে শহর থেকে জেলা। মার্চ মাসেই এমন গরম তবে এরপরের মাসগুলিতে তাপমাত্রা কী হতে তা ভাবলেই শিউরে উঠছে রাজ্যবাসী। দুপুরে চাঁদিফাটা রোদ ও আর্দ্রতার জেরে ভ্যাপসা গরমে অস্বস্তি যেন আরও বাড়ছে৷ 

তবে শুধু বাংলায় নয়, দিল্লি ও উত্তরপ্রদেশের কয়েকটি জায়গায় মার্চেই তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে। আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। মৌসম ভবন সূত্রে খবর, আবহাওয়া আপাতত শুষ্ক থাকবে। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েকদিন রাজ্যের সব জাগয়ায় বৃষ্টি হবে না। তবে ব্যতিক্রম উত্তরবঙ্গ। সেখানকার জেলাগুলিতে হাল্কা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা বাড়ার ফলে জলীয়বাষ্পের পরিমাণ বাড়ছে উপকূলবর্তী এলাকাগুলিতে। আর এই জলীয় বাষ্পের ফলেই ভ্যাপসা গরমও বাড়ার সম্ভাবনা রয়েছে।

আজ আকাশ মূলত পরিষ্কারই থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ৪৪ শতাংশ।

আরও পড়ুন, Banarhat: তল্লাশি চালাতেই বেরিয়ে এল দেশি বন্দুক-গুলি, গ্রেফতার বিজেপি নেতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.