Weather Today: রবিবারেও নাজেহাল গরম, বৃষ্টির জন্য প্রহর গুনছে রাজ্য

 গরমে নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষ।  কবে যে বৃষ্টি হবে, তার দিন গুনছে রাজ্যবাসী।

Updated By: Apr 10, 2022, 08:25 AM IST
Weather Today: রবিবারেও নাজেহাল গরম, বৃষ্টির জন্য প্রহর গুনছে রাজ্য
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: গরমে নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষ।  কবে যে বৃষ্টি হবে, তার দিন গুনছে রাজ্যবাসী। এদিকে সময় যত এগোচ্ছে ততই তাপমাত্রা চড়ছে।  তবে তাঁদের আশা পূরণ হতে এখনও কিছুটা সময় লেগে যাবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

দক্ষিণবঙ্গের জন্য বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস। তবে উত্তরবঙ্গের ছবি অনেকটাই আলাদা। সেখানে বৃষ্টি হবে কয়েকটি জেলায়। শনিবার আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, আগামী তিন দিন দক্ষিণবঙ্গে পরিষ্কার আকাশ থাকবে। তবে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। 

এদিকে, তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে পঞ্জাব, হরিয়ানা-দিল্লিতে। এদিনের পাশাপাশি ১০ এপ্রিলও তাপপ্রবাহ থেকে তীব্র তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয়েছে পশ্চিম উত্তর প্রদেশ, পশ্চিম মধ্যপ্রদেশে।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৫৭ ডিগ্রি।

আরও পড়ুন, Redvolunteers Day: রেড ভলান্টিয়ার্স ডে পালন করবে সিপিএম, জানেন কবে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.