Weather Today: দাবদাহ থেকে স্বস্তি! আজই কালবৈশাখীর পূর্বাভাস বঙ্গে, রয়েছে বৃষ্টির সম্ভবনা

কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, সঙ্গে  দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও।

Updated By: Apr 21, 2022, 09:21 AM IST
Weather Today: দাবদাহ থেকে স্বস্তি! আজই কালবৈশাখীর পূর্বাভাস বঙ্গে, রয়েছে বৃষ্টির সম্ভবনা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বৈশাখে গরমের দাবদাহে অস্থির রাজ্যবাসী। একদিকে গুমোট আবহাওয়া, অন্যদিকে আংশিক মেঘলা আকাশে ভ্যাপসা গরম, রোদের দাপট, সব মিলিয়ে নাজেহাল সকলেই। এখন৷ চাতক পাখির মতো অপেক্ষা কেবল কালবৈশাখী কিংবা বৃষ্টির। 

বৈশাখের শুরুতে কালবৈশাখীর সম্ভাবনা থাকলেও বৃষ্টি অধরাই ছিল। পূর্বাভাস মেনে বৃষ্টি অবশ্য হয়নি। উত্তরবঙ্গে লাগাতার চলছে বৃষ্টি। আর চাঁদিফাটা গরমে পুড়ছে দক্ষিণবঙ্গ। এবার কিছুটা হলেও স্বস্তি রাজ্যবাসীর। আজই দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সুস্পষ্ট পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, সঙ্গে  দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও।

বৃহস্পতিবার কলকাতায়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকে শনিবারের মধ্যে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। এমনকী হতে পারে কালবৈশাখী। এদিন কলকাতায় প্রধানত মেঘলা আকাশ ও গুমোট অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বিকেলের পর ঝোড়ো হাওয়া ও বৃষ্টির পূর্বাভাস।

হাওয়া অফিস জানাচ্ছে, এদিনই মরশুমের প্রথম কালবৈশাখীর সাক্ষী হতে পারে কলকাতা। যার ফলে শহর এবং শহরতলীতে গুমোট গরমের হাত থেকে রেহাই মিলবে। এছাড়াও লকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৬। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। কাল রাতের তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৭। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশী। বাতাসে সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ৮৬ শতাংশ। উত্তরবঙ্গে প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের পাঁচ জেলায় আজ থেকে আগামী ২৪ ঘণ্টা তাপপ্রবাহের সতর্কতা নেই। তবে তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকবে।

আরও পড়ুন, Pingla: ফাঁকা মাঠে অর্ধনগ্ন দেহ! মহিলাকে ধর্ষণ করে খুন? গ্রেফতার ১

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.