Weather Today: সপ্তাহের শুরুতে ঝকঝকে রোদ, তিলোত্তমায় ক্রমশ বাড়ছে তাপমাত্রা

জেলায় জেলায় বাড়ছে তাপমাত্রা। উত্তরবঙ্গের কয়েকটি জেলার আকাশ মেঘলা থাকবে বলে জানান হয়েছে।

Updated By: Feb 28, 2022, 09:59 AM IST
Weather Today: সপ্তাহের শুরুতে ঝকঝকে রোদ, তিলোত্তমায় ক্রমশ বাড়ছে তাপমাত্রা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ভোটের উত্তাপ এখনও মেটেনি রাজ্যে। সেই আবহে উত্তাপ বাড়ছে মহানগরেও। জেলায় জেলায় বাড়ছে তাপমাত্রা। উত্তরবঙ্গের কয়েকটি জেলার আকাশ মেঘলা থাকবে বলে জানান হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বাংলাদেশের উপরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে জলীয় বাষ্প ঢুকছে তবে বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বরং ধীরে ধীরে বাড়ছে গরম। 

আজ থেকে তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন জেলাগুলিতে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রাও ঊর্ধ্বমুখী হবে বলে খবর। হাওয়া অফিস সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের শেষেই রাজ্যে পাকাপাকি ভাবে  শীতের বিদায় হয়ে যেতে পারে। নতুন করে তাপমাত্রার পতন ঘটবে না। 

তবে শীতের বিদায় হয়ে গেলেও ২৪ ঘন্টা পর থেকে আগামী চার দিন খুব মনোরম আবহাওয়া থাকবে বাংলা জুড়ে। পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলা গুলি যেমন পূর্ব বর্ধমান ,পশ্চিম বর্ধমান, ঝারগ্রাম, পূর্ব মেদিনীপুর,বাঁকুড়া,পুরুলিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এই জেলাগুলিতে আগামী ২৪  ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

আজ কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ২.০ মিলিমিটার।

আরও পড়ুন, BJP Bandh Live Updates : বেলা বাড়তেই বিজেপির বনধ ঘিরে অবরোধ, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.