Weather Today: মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, পাল্লা দিয়ে বাড়ছে গরমও

বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না কলকাতা সহ দক্ষিণবঙ্গবাসীকে। আজ বৃষ্টি হতে পারে কলকাতায়।

Updated By: Apr 23, 2022, 07:38 AM IST
Weather Today: মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, পাল্লা দিয়ে বাড়ছে গরমও
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহের শেষেও গরম বাড়বে কলকাতায়। তাপমাত্রা কম থাকলেও আপেক্ষিক আর্দ্রতার কারণে কষ্ট বেড়েছে। গুমোট গরম আরও বেশকিছুদিন থাকবে বলেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে। তবে এবার বুঝি রেহাই মিলতে পারে গরম থেকে।  হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, আর বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না কলকাতা সহ দক্ষিণবঙ্গবাসীকে। আজ বৃষ্টি হতে পারে কলকাতায়।

বৈশাখে এখনও কালবৈশাখীর দেখা মেলেনি কলকাতায়৷ বরং ক্রমশ গরম বেড়েছে কলকাতায়। গত কয়েক দিনে হাঁসফাঁস অবস্থা শহরের। একটু স্বস্তির আশায় আকাশে তাকিয়ে তাই নগরবাসী। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ হয়তো উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে বৃষ্টি হবে। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। কলকাতায় বৃষ্টি হলেও তা খুব সামান্য হবে বলেই জানান হয়েছে। 

এর কারণ হিসেবে বলা হয়েছে, মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে এবং পশ্চিমী বাতাস ঢুকতে শুরু করেছে পশ্চিমবঙ্গে। কলকাতা সহ বেশকিছু জায়গাতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। অন্যদিকে উত্তরবঙ্গে বৃষ্টি আপাতত চলবে।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলাই থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮০ শতাংশ, ন্যূনতম  ৬৩ শতাংশ৷

আরও পড়ুন, Visva-Bharati: পড়য়ার দেহ নিয়ে উপাচার্যের বাড়ির সামনে বিক্ষোভ; বিশ্বভারতীকাণ্ডে টুইট রাজ্যপালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.