Weather Today: ভারী বৃষ্টিতে আজও ভাসবে বাংলা, উপকূলে জারি সতর্কতা

বঙ্গোপসাগরের নিম্নচাপ পরিণত হয়েছে গভীর নিম্নচাপে।

Updated By: Sep 14, 2021, 09:08 AM IST
Weather Today: ভারী বৃষ্টিতে আজও ভাসবে বাংলা, উপকূলে জারি সতর্কতা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এখনই বৃষ্টির থেকে মুক্তি পাচ্ছে না বাংলা। বঙ্গোপসাগরের নিম্নচাপ পরিণত হয়েছে গভীর নিম্নচাপে। মঙ্গলবারও ভারী বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে। বৃষ্টি-ঝড় মাথায় নিয়েই আজ দিন কাটবে শহরবাসীর।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। 

সোমবার  বঙ্গোপসাগরের নিম্নচাপ আরও ঘনীভূত হয়েছে। ঘণ্টায় ৫ কিলোমিটার গতিবেগে বঙ্গোপসাগরের উত্তর এবং উত্তরপূর্ব উপকূলের দিকে তা এগিয়ে এসেছে অনেকটাই। সপ্তাহের শুরুতে তাই সারাদিনই বৃষ্টিমগ্ন ছিল শহর ও শহরতলী। নিম্নচাপের জেরে আজও উত্তাল থাকবে সমুদ্র, পূর্বাভাস হাওয়া অফিসের। 

আরও পড়ুন, Durga Puja 2021: এ বাড়িতে দুর্গার ডানদিকে কার্তিক, বাঁদিকে গণেশ!

এদিকে টানা বৃষ্টিতে অনেকটাই কমেছে তাপমাত্রা। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে  ৩ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৮.৬ মিলিমিটার।

আগামী শুক্র-শনিবার নাগাদ বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে উড়িষ্যা ও বাংলা উপকূলের ফের ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরপ্রদেশ হরিয়ানা এবং রাজস্থানে। দুদিন কর্ণাটক, তামিলনাডু, পুডুচেরি, করাইকাল, কেরালা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস। আগামী চার পাঁচদিন মধ্যপ্রদেশ রাজস্থান মধ্য মহারাষ্ট্র গুজরাট কঙ্কনেও ভারী বৃষ্টির পূর্বাভাস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.