Swasthya Sathi: 'স্বাস্থ্যসাথী' কার্ড থাকায় অপারেশনের টাকা নিল না হাসপাতাল, ডাক্তার চাইলেন ১৫ হাজার!

যে ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ সেই রাজেশ খুশবা জানান, কোনও টাকা তিনি চাননি।

Updated By: Sep 13, 2021, 11:32 PM IST
Swasthya Sathi: 'স্বাস্থ্যসাথী' কার্ড থাকায় অপারেশনের টাকা নিল না হাসপাতাল, ডাক্তার চাইলেন ১৫ হাজার!

নিজস্ব প্রতিবেদন: স্বাস্থ্যসাথী কার্ড থাকার পরও রোগীর কাছ থেকে টাকা চাওয়ার অভিযোগ উঠল এক চিকিত্সকের বিরুদ্ধে। কিন্তু হাসপাতালের বক্তব্য, কার্ড যেহেতু রয়েছে তাই টাকা লাগবে না। এনিয়ে চিকিত্সকের বিরুদ্ধে অভিযোগ হল শিবপুর থানায়।

আরও পড়ুন-Viral Pneumonia: দ্রুত বাড়ছে ভাইরাল নিউমোনিয়া, গত একমাসে কলকাতা মেডিক্যালেই ভর্তি ৪০ শিশু

হাঁটুর সমস্যা নিয়ে হাওড়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন রাজকুমার সিং নামে এক ব্যক্তি। সেখানে তাঁর হাঁটুর অপারেশন করেন চিকিত্সক রাজেশ খুশবা । হাসপাতালের খরচের জন্য স্বাস্থ্যসাথী কার্ড জমা দেন রাজকুমারের আত্মীয়রা। তাদের জানিয়ে দেওয়া হয়, কোনও টাকা লাগবে না। পুরোটাই স্বাস্থ্যসাথী কার্ডে হয়ে গিয়েছে।

এদিকে, সোমবার ছিল রোগীর ছুটির দিন। এদিন ওই চিকিত্সকের সঙ্গে কথা বলতে যান রোগীর ছেলে আদিত্য কুমার সিং। অভিযোগ, তখনই তাঁকে চিকিত্সক জানান, অস্ত্রোপচারের খরচ বাবদ দিতে হবে ১৫ হাজার টাকা। ওটি-কর্মী মাধব নামে এক যুবককে সেই টাকা দিলেই ছাড়া হবে রোগীকে।

চিকিকত্সকের ওই কথা শুনে ক্ষোভে ফেটে পড়েন আদিত্য ও তাঁর আত্মীয়রা। চিকিত্সকের টাকা চাওয়ার অডিয়ো রেকর্ডিং-সহ অভিযোগ করেন শিবপুর থানায়।

আরও পড়ুন-By-Poll: রাজ্য নয় কেন্দ্রের কর্মীরা হোন পোলিং অফিসার, বাইরে থাকুন ফিরহাদ, কমিশনে BJP   

এনিয়ে ওই বেসরকারি হাসপাতালের বক্তব্য, আমাদের পে-রোল স্টাফ হিসেবে কোনও চিকিৎসক নেই। বিভিন্ন জায়গার চিকিৎসকেরা আমাদের হাসপাতালে চিকিৎসা করতে আসেন। তাই তিনি কী বলেছেন তার দায় হাসপাতালের নয়। বিষয়টি প্রমাণ সাপেক্ষ। আমাদের হাসপাতাল স্বাস্থ্যসাথী কার্ডে কোনও টাকা নেয় না।

অন্যদিকে যে ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ সেই রাজেশ খুশবা জানান, কোনও টাকা তিনি চাননি। সরাসরি মিথ্যে অভিযোগ করা হচ্ছে তাঁর বিরুদ্ধে। তার টাকা নেওয়ার উদ্দেশ্য থাকলে অন্য হাসপাতালে রোগীকে অপারেশন করাতেন যেখানে স্বাস্থ্য সাথীর সুবিধা নেই। এখানে রোগীর আত্মীয়রা আলাদা টাকা দেবেন বলেছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.