Weather Today: সপ্তাহের শুরুতে মেঘলা আকাশ রাজ্যে, তাপমাত্রা বাড়ার পূর্বাভাস

সোমবার বৃষ্টি হতে পারে রাজ্যের বেশ কয়েকটি জেলায়। 

Updated By: Apr 11, 2022, 10:06 AM IST
Weather Today: সপ্তাহের শুরুতে মেঘলা আকাশ রাজ্যে, তাপমাত্রা বাড়ার পূর্বাভাস
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: তাপপ্রবাহে জেরবার দক্ষিণবঙ্গে। গরমের প্রকোপে নাজেহাল রাজ্যবাসী। কালবৈশাখী বা বৃষ্টির চিহ্নমাত্র নেই। এর মধ্যে আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। সেখানে বৃষ্টি হবে। তবে প্রথমেই গোটা দক্ষিণবঙ্গে নয়। আগে কয়েকটা জেলায়। আর তারপর গোটা দক্ষিণবঙ্গে। সোমবার বৃষ্টি হতে পারে রাজ্যের বেশ কয়েকটি জেলায়। 

দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম ও নদিয়ায় ঘণ্টায় সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। আজ, সোমবার, ১১ এপ্রিল সেখানে বৃষ্টি হতে পারে। ১৩ তারিখ মুর্শিদাবাদ এবং বীরভূমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১৪ তারিখ আবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে হালকা বৃষ্টিপাত হতে পারে।

১২ এপ্রিল নাগাদ আসা পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বিস্তীর্ণ অংশের তাপমাত্রা ২-৩ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে। যা সেইসব রাজ্যে স্বস্তি আনতে পারে। অন্যদিকে বেশ কয়েকটি রাজ্যে তীব্র তাপপ্রবাহের (heatwave) পূর্বাভাসও দেওয়া হয়েছে।

অন্যদিকে, গত বেশ কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গে। আজও সেই বৃষ্টি জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে বৃষ্টিপাত হতে পারে। এর মধ্যে ভারী বৃষ্টিপাত হবে আলিপুরদুয়ার ও কোচবিহারে। 

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মূলত মেঘলাই থাকবে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ, ন্যূনতম ৬৫ শতাংশ।

রৌদ্রজ্জ্বল থাকবে দিনের আবহাওয়া। দক্ষিণবঙ্গে ক্রমেই বাড়ছে রোদের তেজ। আকাশে দেখা নেই কোনও কালো মেঘের। এই আবহে দেখা দিয়েছে তাপপ্রবাহের শঙ্কা। তার মাঝে আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের আবহাওয়া আজ থেকে পরিবর্তন হবে। 

আরও পড়ুন, Pandaveswar: পাণ্ডবেশ্বরে বিজেপি নেতাকে লক্ষ্য করে 'গুলি', তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.