Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দুই জেলায়, সতর্কতা জারি আবহাওয়া অফিসের

উত্তরবঙ্গের পাঁচ জেলায় হালকা বৃষ্টি হতে পারে। 

Updated By: Jan 26, 2022, 08:16 AM IST
Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দুই জেলায়, সতর্কতা জারি আবহাওয়া অফিসের
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বুধবারও রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের পাঁচ জেলায় হালকা বৃষ্টি হতে পারে। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান এবং উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস। এদিকে, পারদের ওঠানামা অব্যাহত। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। 

সকালে কলকাতা-সহ বিভিন্ন জেলায় কুয়াশার জেরে দৃশ্যমানতা কম। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কাল থেকে পরিষ্কার আকাশ। কমবে রাতের তাপমাত্রা। শনি-রবিবার ৩ থেকে ৫ ডিগ্রি নামতে পারে পারদ। সপ্তাহান্তে জমিয়ে শীতের আমেজ। তবে শনিবার উত্তর-পশ্চিম ভারতে ফের ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে শীতের আমেজ বেশিদিন স্থায়ী হবে না বলেই অনুমান আবহাওয়াবিদদের।

আরও পড়ুন, Duare Sarkar: ফেব্রুয়ারিতে ফের বসছে 'দুয়ারে সরকার' ক্যাম্প, জেনে নিন দিনক্ষণ

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলায় আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে উত্তর পশ্চিম ভারতে। এর ফলে তামিলনাড়ুর উপরে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে।

আজ বিকেল পর্যন্ত দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকবে। তবে কাল থেকে আবহাওয়ার উন্নতি হবে। মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে।  আগামী পাঁচ দিনে ফের নামতে চলেছে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। কমবে রাতের তাপমাত্রাও। তিন চার দিনে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শনি রবিবারে জমিয়ে শীতের আমেজ পাবে শহরবাসী এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.