Winter In Bengal: সন্ধে নামতেই হাড়কাঁপানো কনকনে ঠান্ডা, শীতে জবুথবু গ্রাম বাংলার মানুষ

Winter In Bengal: ১০ ডিগ্রি থেকে সামান্য বেড়েছে তাপমাত্রা। তবে সূর্য পশ্চিতে ঢলতেই হাড়হিম করা ঠান্ডা।

Updated By: Dec 23, 2023, 09:51 AM IST
Winter In Bengal: সন্ধে নামতেই হাড়কাঁপানো কনকনে ঠান্ডা, শীতে জবুথবু গ্রাম বাংলার মানুষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সামনেই বড়দিন এবং নতুন বছর। ফেস্টিভ মুডে বাঙালি। বছর শেষের ছুটির দিনগুলো চুটিয়ে উপভোগ করে নিতে চায় সবাই। উত্তর থেকে দক্ষিণ, সর্বত্র ছবিটা একই। শীতের আমেজ জলপাইগুড়িতে। বেলা বাড়লেও সূর্যের দেখা নেই জলপাইগুড়িতে। হালকা কুয়াশার চাদরে মোড়া জলপাইগুড়ি। কনকনে ঠান্ডায় গরম পোশাক, টুপি, মোজা, জ্যাকেট, চাদর, সোয়েটার পরে রাস্তায় মানুষজনেরা। কয়েকদিন ধরেই জলপাইগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। দুপুরের দিকে হালকা রোদের দেখা মিললেও, সকালে এবং সন্ধ্যার পর থেকে হাড় কাঁপানো ঠান্ডা অনুভব হচ্ছে জলপাইগুড়ি জেলাজুড়েই। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস। আর এদিন সকালে সর্বনিম্ন ১১.৬ ডিগ্রি সেলসিয়াস।

ওদিকে কনকনে শীতের আমেজ পুরুলিয়াতেও । আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১১.২ ডিগ্রি সেলসিয়াস। যদিও ১০ ডিগ্রি থেকে সামান্য বেড়েছে তাপমাত্রা। তবে সকাল থেকেই ঘন কুয়াশায় আচ্ছন্ন রাস্তাঘাট। ঠান্ডা থেকে রেহাই পেতে আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছেন সাধারণ মানুষ । বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়লেও, সন্ধে নামলেই ফের হাড়হিম করা ঠান্ডা অনুভূত হচ্ছে। পুরুলিয়ায় রয়েছে একাধিক পর্যটনস্থল। শীতের আমেজ উপভোগ করতে এবং বছরের বিদায়বেলায় আনন্দ উপভোগ করতে জেলার বিভিন্ন পর্যটনস্থলগুলিতে ঢল নেমেছে পর্যটকদের। 

শীতের দাপট ঝাড়গ্রাম জেলাজুড়েও। প্রবল ঠান্ডায় নাজেহাল প্রায় সব মানুষই। কুয়াশার চাদরে ঢেকেছে ঝাড়গ্রাম। ঝাড়গ্রামের সব জায়গায় সন্ধ্যা থেকেই কুয়াশা পড়তে শুরু করে। এদিন ঝাড়গ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। এদিনও সকাল থেকে কুয়াশার দাপট ছিল যথেষ্ট। কুয়াশার দাপট এতটাই যে কিছুটা দূরের জিনিসপত্রও দৃশ্যমান নয়। সকালের গাড়িগুলির বেশিরভাগকেই লাইট জ্বালিয়ে ধীরগতিতে চলতে দেখা গেল। শীত থেকে রক্ষা পেতে অনেকেই গরম চায়ের কাপে চুমুক দিচ্ছেন। পাশাপশি শীতের হাত থেকে কিছুটা রেহাই পেতে আগুনও পোহাচ্ছেন সাধারণ মানুষ। প্রয়োজন ছাড়া রাস্তাঘাটে সেভাবে কাউকে বের হতে দেখা যাচ্ছেনা। ঝাড়গ্রামে তাপমাত্রার পারদ আরও কমবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। শীতে ঝাড়গ্রামও মানুষদের কাছে ঘুরতে যাওয়ার জন্য পছন্দের একটি জায়গা। নানারকম খবার আর খেজুর গুড়ে মজেছেন পর্যটকরা। জমিয়ে শীত উপভোগ করছেন তাঁরা।

আরও পড়ুন, Pachayat Election Violence | Post Poll Violence: পঞ্চায়েত ভোটের পরদিনই খুন সিপিআইএম কর্মী, ১২ তৃণমূল কর্মীকে কড়া সাজা আদালতের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.