আজ রাত থেকেই জাঁকিয়ে শীত বঙ্গে, কলকাতার তাপমাত্রা নামতে পারে ১০ ডিগ্রির নীচে

এমনিতেই রাতভর বৃষ্টিতে একধাক্কায় পারদ নেমেছে ৩ ডিগ্রি। পৌঁছেছে বারোর কোটায়। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬। রাত থেকে আরও নামবে পারদ

Updated By: Dec 27, 2019, 10:43 AM IST
আজ রাত থেকেই জাঁকিয়ে শীত বঙ্গে, কলকাতার তাপমাত্রা নামতে পারে ১০ ডিগ্রির নীচে

শ্রাবন্তি সাহা, অয়ন ঘোষাল: আজ রাতেই কেটে যাবে মেঘ। থামবে বৃষ্টি। আর তার পরেই জাঁকিয়ে ঠান্ডা পড়বে বঙ্গে। ঢুকবে উত্তুরে হাওয়া। এমনটাই বলছে আলিপুর আবহাওয়া দফতর। এমনিতেই রাতভর বৃষ্টিতে এক ধাক্কায় পারদ নেমেছে ৩ ডিগ্রি। পৌঁছেছে বারোর কোটায়। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬। 

উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই আজ ঘন কুয়াশার সতর্কবার্তা রয়েছ। উত্তরের দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি চলবে আজও। হালকা বৃষ্টি হবে নদিয়া-সহ ও দুই ২৪ পরগনায়। সকাল থেকেই মেঘলা আকাশ। বিকেলের দিকে আবহাওয়ার উন্নতি হবে।

আরও পড়ুন: ডানকানের চা বাগান দখলে গোষ্ঠীদ্বন্দ্ব, মৃত্যু এক মহিলার

গতকাল দিনের তাপমাত্রা সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.৩ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। বাতাসে আদ্রতার পরিমাণ ৬৩ থেকে ৯৭ শতাংশ। আজও মূলত মেঘলা আকাশ থাকবে এবং কলকাতাতেও  বৃষ্টি সম্ভাবনার সকালের দিকে। পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থানে জাঁকিয়ে ঠান্ডা। উত্তর-পশ্চিমের শীতল হাওয়া এবং বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে জলীয়বাষ্প-সহ গরম পূবালী হাওয়া বইবে। এই দুয়ের সংঘাত এই মেঘ-বৃষ্টি রাজ্যে।

.