ডানকানের চা বাগান দখলে গোষ্ঠীদ্বন্দ্ব, মৃত্যু এক মহিলার

নিজস্ব প্রতিবেদন: ডানকানের ফেলে রাখা চা বাগানের দখল নিতে দুই গোষ্ঠীর সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে প্রাণ গেল এক মহিলার। সকালে উত্তপ্ত হয়ে ওঠে ইসলামপুরের নয়াবস্তি এলাকা। চলে গুলি বোমা। আহত হয়েছেন আরও দুজন। অভিযোগ উঠেছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই সংঘর্ষ। 

জানা গিয়েছে, চা বাগানে যাচ্ছিলেন রশিদা খাতুন। রোজগারের জন্য। সংসার চালানোর আর কোনও উপায় নেই। ঝুট ঝামেলা গণ্ডগোলের কথা জেনেও পা মিলিয়েছিলেন এক পক্ষের সঙ্গে, যদি ভাতের জোগাড়টা হয়। সংঘর্ষে আহত হয়েছেন আরও দুজন।।

আসলে  লড়াইটা  রশিদার ভাতের লড়াই নয়। লড়াইটা এলাকায় ক্ষমতা দখলের। অভিযোগ, উত্তর দিনাজপুর তৃণমূল জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল ও বিধায়ক আবদুল করিম চৌধুরীর অনুগামীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল।  আর তার জেরেই  ইসলামপুরের এই  চা বাগান এলাকায় সংঘর্ষ।

আরও পড়ুন: পাহাড় থেকে ২৯ ডিসেম্বরের বনধ প্রত্যাহারের ডাক বিনয় তামাংয়ের

চা বাগানে করিম চৌধুরীর অনুগামীরা পৌঁছতেই  শুরু হয় সংঘর্ষ। করিম চৌধুরী এই ঘটনায় সরাসরি স্থানীয় তৃণমূল ব্লক সভাপতি জাকির হোসেনের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। সংঘর্ষের পেছনে কোনও গোষ্ঠী লড়াইয়ের কথা মানতে নারাজ জাকির হোসেন। তাঁর বক্তব্য ডানকানের ফেলে যাওয়া চা বাগানের দখলদারি নিয়ে বিভিন্ন শ্রমিক গোষ্ঠীর সংঘর্ষেই গুলি চলেছে। পরে পুলিস এসে অবস্থা আয়ত্তে আনে।

English Title: 
DANCAN's Tea Garden occupation clashes, death of a woman
News Source: 
Home Title: 

ডানকানের চা বাগানের দখলে গোষ্ঠীদ্বন্দ্ব, মৃত্যু এক মহিলার

ডানকানের চা বাগান দখলে গোষ্ঠীদ্বন্দ্ব, মৃত্যু এক মহিলার
Yes
Is Blog?: 
No
Section: