Malbazar: হাতি তাড়াতে গিয়ে দাঁতালের আক্রমণে মৃত্যু যুবকের, আহত আরও একজন...

Malbazar: রবিবার রাতে সন্দেশ ওঁরাও ও বালকরাম ওঁরাও-সহ বেশ কয়েকজন মিলে পাশেই কালীপুজো দেখতে গিয়েছিলেন। সেই সময়ে তাঁরা খবর পান এলাকারই এক বাসিন্দা বেঞ্জামিন মুন্ডার জমির ধান খেয়ে ফেলছে একটি বুনো হাতি। তাঁরা তখন সেই হাতিকে তাড়াতে যান।

Updated By: Nov 13, 2023, 02:44 PM IST
Malbazar: হাতি তাড়াতে গিয়ে দাঁতালের আক্রমণে মৃত্যু যুবকের, আহত আরও একজন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতির হানায় মৃত্যু হল যুবকের। রবিবার রাত ১টা নাগাদ মাল সুপারস্পেশালিটি হাসপাতালে চিকিৎসা চলাকালীন বুনো হাতির হামলায় গুরুতর আহত ওই যুবকের মৃত্যু হল। মৃত যুবকের বাড়ি মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের খেরকাটা বস্তিতে। ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পুলিসসূত্রেই জানা গিয়েছে, মৃতের নাম সন্দেশ ওঁরাও। বয়স ৩৫ বছর। বাড়ি খেরকাটা চা-বাগানের গেন্দ্রা লাইনে। 

আরও পড়ুন: Malbazar: ধান সামলাতে বেপরোয়া কৃষকেরা! মশাল নিয়েই তাড়া দাঁতালকে...

জানা গিয়েছে, রবিবার রাতে সন্দেশ ওঁরাও ও বালকরাম ওঁরাও-সহ বেশ কয়েকজন মিলে পাশেই কালীপুজো দেখতে গিয়েছিলেন। সেই সময়ে তাঁরা খবর পান এলাকারই এক বাসিন্দা বেঞ্জামিন মুন্ডার জমির  ধান খেয়ে ফেলছে একটি বুনো হাতি। তাঁরা তখন সেই হাতিকে তাড়াতে যান। কিন্তু তাড়াতে গিয়ে হাতিটি উল্টে তাদের দিকেই তেড়ে আসে। সেই সময় হাতিটি দু'জনকেই আক্রমণ করে। সন্দেশ ওঁরাওকে গুরুতর আহত অবস্থায় প্রথমে সুলকাপাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে রাত ১২ টা নাগাদ তাঁকে মালবাজার সুপারস্পেশালিটি হাসপাতালে রেফার করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন রাত ১টা নাগাদ সন্দেশের মৃত্যু হয়। আহত বালকরামকে আজ, সোমবার চিকিৎসা জন্য মালবাজার নিয়ে যায় বন দফতর।

মৃতের কাকা জগদীশ ওঁরাও বলেন, 'প্রতিদিন এলাকায় হাতির উপদ্রব লেগেই আছে। রবিবার রাতেও হাতি তাড়াতে গিয়েছিলেন তাঁর ভাইপো। ভাইপোকে হাতি আক্রমণ করে বসে। আহত হয় আরও।' তিনি জানান, রাতে তাঁর ভাইপো সন্দেশকে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। গভীর রাতে মারা যান তিনি। তাঁরা সকলেই হাতির আতঙ্কে আছেন। তাঁরা চান, বন দফতর এর কিছু একটা ব্যবস্থা করুক। 

হাতির সঙ্গে স্থানীয় মানুষের লড়াই চলছেই। কোনও ভাবেই হাতির হানা কমছে না মালবাজারে। মশাল জ্বালিয়ে ধানক্ষেত থেকে হাতি তাড়াতে হচ্ছে কৃষকদের। ক্ষেতে ক্ষেতে এবার ধান পাকতে শুরু করেছে। তাই খাদ্যের লোভে লাগাতার ধান ক্ষেতে হানা দিচ্ছে কখনও হাতির পাল, কখনও একটি-দুটি হাতি। আর এতেই চিন্তিত কৃষকেরা। প্রতিবারই এক ছবি।

বরাবরের মতো এ বছরও প্রতিনিয়ত লোকালয়ে হাতির আগমনে বাড়ছে কৃষকদের দুশ্চিন্তা, বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা, বাড়ছে ক্ষতিও। কোনও ভাবেই হাতির হানা কমছে না মালবাজার মহকুমার মেটেলি ব্লকের মূর্তি এলাকায়। মেটেলি ব্লকের গরুমারা জঙ্গল-সংলগ্ন উত্তর ধুপঝোরা এলাকায় এখন সন্ধ্যার পরেই চলে আসছে হাতি। সাবাড় করছে এলাকার ধান। 

আরও পড়ুন: kalipuja 2023: রঘু ডাকাতের আরাধ্য মা কালী আজও পূজিতা রহস্যময় অট্টহাসে...

গতকাল, রবিবার রাতেও একটি হাতি গরুমারা জঙ্গল  থেকে মূর্তি নদী পেরিয়ে চলে আসে ওই এলাকায়। হাতিটি উত্তর ধুপঝোরা এলাকায় ধান ক্ষেতে দাঁড়িয়ে ক্ষেত নষ্ট করে। তখন নিরুপায় হয়ে স্থানীয় কৃষকেরা মশাল জ্বালিয়ে চিৎকার করে হাতির পেছনে ধাওয়া করলে হাতিটি পরে পানঝোরা জঙ্গলে চলে যায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.