কালোর চেয়েও নাকি কালো! এ কোন রঙের গাড়ি আনছে বিএমডব্লিউ!

ভন্টব্লাক পর্দার্থটি আলোর ৯৯ শতাংশ শুষে নেয়। এটিকে এখন পৃথিবীর অন্যতম কালো রঞ্জক পদার্থ বলা হয়।

Updated By: Aug 30, 2019, 07:44 PM IST
কালোর চেয়েও নাকি কালো! এ কোন রঙের গাড়ি আনছে বিএমডব্লিউ!

নিজস্ব প্রতিবেদন : কালো নয়। কালোর চেয়েও কালো। কুচকুচে কালো বা মিশমিশে কালো বললেও শুধরে দিচ্ছে সংস্থা। তাদের দাবি, এই গাড়ির রঙ কালোর থেকেও কালো। তা হলে এই রঙের নাম কী? উত্তর, কালোর চেয়েও কালো। বিএমডব্লিউ ফ্রাঙ্কফুর্ট মোটর শোতে দেখানো হবে এই গাড়ি। বিএমডব্লিউ-র নতুন এই মডেলের নাম এক্সসিক্স। আর বিএমডব্লিউর দাবি, এমন রঙের গাড়ি এর আগে কেউ দেখেনি।

আরও পড়ুন-  লঞ্চ হল ভারতের প্রথম ইলেকট্রিক বাইক Revolt RV 400! দামও মধ্যবিত্তের নাগালেই

এক্সসিক্স কালোর চেয়েও কালো রঙের গাড়ি। আর এই রঙ তৈরির জন্য সংস্থাটি ভন্টব্লাক ভিবিএক্সটু- নামের একটি বিশেষ পদার্থের প্রলেপ দিয়েছে গাড়িটির উপর। ভন্টব্লাক পর্দার্থটি আলোর ৯৯ শতাংশ শুষে নেয়। এটিকে এখন পৃথিবীর অন্যতম কালো রঞ্জক পদার্থ বলা হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হচ্ছে, কালোর থেকেও কোলে রঙ হওয়ায় এই গাড়ির প্রতিটি নকশা আরও আকর্ষণীয় দেখাবে। এছাড়া এমন রঙের জন্য গাড়িটির লাইট আরও বেশি সুন্দর দেখাবে। 

আরও পড়ুন-  অবিশ্বাস্য! মাত্র ১৩ মিনিট চার্জ দিলেই ২ দিন চলবে Vivo Nex 3

১২ থেকে ২২ নভেম্বর ফ্রাঙ্কফুর্ট মোটর শোতে দর্শকদের দেখানো হবে বিএমডব্লিউ এক্সসিক্স। মহাকাশে পাঠানো বিভিন্ন যন্ত্রের গায়ে প্রলেপ দিতে সাধারণত ভন্টব্লাক পদার্থটি ব্যবহার করা হয়। সারে ন্যানোসিস্টেমস-এর প্রতিষ্ঠাতা বেন জেনসেন ২০১৪ সালে ভন্টব্লাকের আবিষ্কার করেছিলেন। এই প্রথমবার কোনও গাড়িতে ভন্টব্লাক পদার্থ ব্যবহার করা হয়েছে। 

Tags:
.