জিওকে টেক্কা দিতে একাধিক ‘হাই স্পিড’ ব্রডব্যান্ড প্ল্যান আনছে এই সংস্থা

জিও’র সঙ্গে টেক্কা দিতে এ বার দেশজুড়ে ১০০ Mbps স্পিডে ইনটারনেট পরিষেবা দেওয়ার কাজ শুরু করছে সংস্থা। 

Updated By: May 19, 2018, 02:48 PM IST
জিওকে টেক্কা দিতে একাধিক ‘হাই স্পিড’ ব্রডব্যান্ড প্ল্যান আনছে এই সংস্থা

নিজস্ব প্রতিবেদন: সম্প্রোতি ব্রডব্যান্ড-পরিষেবা বাজারে এনেছে রিলায়েন্স জিও, যার পোশাকি নাম জিও ফাইবার। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, FTTH ব্রডব্যান্ড সংযোগের সাহায্যে গ্রাহকদের ১০০ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে। যার স্পিড ১০০ Mbps হবে বলে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে। কিন্তু বিনা প্রিতযোগিতায় জিওকে এক চুলও জায়গা ছাড়তে রাজি নয় রাষ্ট্রায়াত্ব টেলিকম সংস্থা বিএসএনএল। জিও’র সঙ্গে টেক্কা দিতে এ বার দেশজুড়ে ১০০ Mbps স্পিডে ইনটারনেট পরিষেবা দেওয়ার কাজ শুরু করছে সংস্থা।

আরও পড়ুন: ডিজিটাল বিনোদনকে নতুন মাত্রা দিতে স্ক্রিনজ-এর সঙ্গে হাত মেলাচ্ছে জিও

বিএসএনএল-এর পক্ষ থেকে সদ্য প্রকাশিত একটি রিপোর্টে জানানো হয়েছে, ৪,৯৯৯ টাকায় ১০০ Mbps স্পিডে মোট ১৫০০ জিবি ডেটা পাবেন গ্রাহকরা। এই ডাটা শেষ হয়ে গেলে গ্রাহকরা আনলিমিটেড ডেটার সুবিধা পাবেন। কিন্তু সেক্ষেত্রে ইনটারনেট পরিষেবার স্পিড হবে ২ Mbps। এর সঙ্গেই গ্রাহকরা দেশব্যাপী বিএসএনএল নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধাও পাবেন।

আরও পড়ুন: আধার কার্ডে ঠিকানা ভুল আছে? এই ভাবে নিজেই বদলে নিন

৪,৯৯৯ টাকার প্ল্যান ছাড়াও ৯৯৯ টাকার একটি প্ল্যান এনেছে সংস্থা। প্ল্যানে গ্রাহকরা পাবেন ২৫০ জিবি ডেটা। কানেকশানের স্পিড থাকবে ৬০ Mbps। এছাড়াও ১২৯৯ টাকার প্ল্যানে গ্রাহকরা ৪০০ জিবি ডেটা পাবেন ৮০ Mbps স্পিডে। ১৬৯৯ টাকার প্ল্যানে ৫৫০ জিবি ডেটা, ১৯৯৯ টাকার প্ল্যানে ৮০০ জিবি ডেটা এবং ২৯৯৯ টাকার প্ল্যানে ৯০০ জিবি ডেটা প্রতি মাসে পাবেন গ্রাহকরা। শেষের প্রত্যেকটি প্ল্যানের ক্ষেত্রেই ৮০ Mbps স্পিডে ইনটারনেট পরিষেবা পাবেন গ্রাহকরা।

আপাতত চেন্নাইতে চালু হয়েছে বিএসএনএল-এর এই ‘হাই স্পিড’ ইনটারনেট পরিষেবা এবং প্ল্যানগুলি। পরবর্তীকালে দেশের সর্বত্র এই পরিষেবা দ্রুত চালু করার প্রস্তুতি শুরু করেছে বিএসএনএল।

.