ডিজিটাল বিনোদনকে নতুন মাত্রা দিতে স্ক্রিনজ-এর সঙ্গে হাত মেলাচ্ছে জিও

জিয়ো স্ক্রিনজ প্ল্যাটফর্মে কী কী নতুন সুবিধা পাওয়া যাবে আসুন জেনে নেওয়া যাক...

Updated By: May 18, 2018, 06:11 PM IST
ডিজিটাল বিনোদনকে নতুন মাত্রা দিতে স্ক্রিনজ-এর সঙ্গে হাত মেলাচ্ছে জিও

বিনোদনকে একটা অন্য মাত্রা দিতে বিশ্বের বৃহত্তম সম্প্রোচারকারী সংস্থা ‘স্ক্রিনজ’-এর সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে রিলায়েন্স জিও। জিও স্ক্রিনজ-এর এই চুক্তির ফলে ভারতের লক্ষ লক্ষ মানুষ ‘বিনোদন-ভিত্তিক ইন্টারঅ্যাক্টিভিটি’-র (entertainment-based interactivity) অবাধ সুযোগ পেতে চলেছেন।

স্ক্রিনজ-এর সঙ্গে যুক্ত হওয়ার পর নতুন কী পেতে চলেছে জিও গ্রাহকরা?

এই নতুন প্ল্যাটফর্মের মাধ্যমে সম্প্রচারক এবং দর্শকদের মধ্যে লাইভ ও রিয়েল-টাইম পারস্পরিক যোগাযোগের রাস্তা খুলে যাবে। শুধু তাই নয়, জিও’র দাবি, জিও ও স্ক্রিনজ-এর এই চুক্তির ফলে যে কোনও লাইভ ইভেন্ট বা অনুষ্ঠানের মধ্যে বিজ্ঞাপনের সুযোগ অনেকটাই বেড়ে যাবে। সংস্থার দাবি, জিয়ো ক্রিকেট প্লে-র মাধ্যমে ইতিমধ্যেই প্রায় সাড়ে ৬ কোটি গ্রাহক টানতে পেরেছে সংস্থা। জিয়ো স্ক্রিনজ-এর অবাধ বিনোদনের প্ল্যাটফর্ম আরও অসংখ্য গ্রাহককে জিও’র প্রতি আকৃষ্ঠ করবে বলে সংস্থার আশা।

আরও পড়ুন: সহজেই নতুন ভাষা শেখাবে এই অ্যাপগুলি

জিয়ো স্ক্রিনজ প্ল্যাটফর্মে কী কী নতুন সুবিধা পাওয়া যাবে:-

• এই প্ল্যাটফর্মে সম্প্রচারক এবং দর্শকদের মধ্যে রিয়েল-টাইম যোগাযোগ স্থাপন সম্ভব হবে। যেমন, কোনও ক্যুইজ, কোনও রিয়ালিটি শো-এর লাইভ ভোটিং চলাকালীন সম্প্রচারক এবং দর্শকদের মধ্যে কথোপকথন সম্ভব হবে।
• এই প্ল্যাটফর্মে কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম বা সিএমএস-এর সহায়তা মিলবে। ফলে একই সঙ্গে অসংখ্য মানুষের কাছে পৌঁছানো আরও সহজ হয়ে যাবে।
• অ্যান্ড্রয়েড (Android) হোক বা আইওএস (iOS), যে কোনও ডিজিটাল প্ল্যাটফর্মেই এটির সাহায্যে যোগাযোগ স্থাপন সম্ভব হবে।

আরও পড়ুন: তিন মাসে ৫৮ কোটি ভুয়ো অ্যাকাউন্ট মুছল ফেসবুক

• জিয়ো স্ক্রিনজ-এর মাধ্যমে একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেই পারস্পরিক সংযোগ (two way communication) স্থাপন সম্ভব হবে। যেমন, ফেসবুক, টুইটার, গুগল-এর মতো বেশ কয়েকটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেই জিয়ো স্ক্রিনজ-এর লাইভ বিনোদনের সুযোগ মিলবে।

এ বার আইপিএল বা আইএসএল বা দেশের জনপ্রিয় রিয়ালিটি শোগুলিতে জিয়ো স্ক্রিনজ কতটা প্রভাব ফেলবে সেটাই দেখার!

.