আজই আত্মপ্রকাশ করেছিল আইফেল টাওয়ার, গুগল ডুডলের স্মৃতিতে আজে স্বপ্নের সেই কারিগররা

কত সালে তৈরি হয়েছিল বিশ্বের অন্যতম আশ্চর্য্য আইফেল টাওয়ার? উত্তর অনেকেরই জানা। ১৮৮৯ সালে। আর ঠিক কবে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল আইফেল টাওয়ার? উত্তর জেনে নিন গুগল ডুডল থেকে। আজ থেকে ১২৬ বছর আগে ১৮৮৯ সালের ৩১ মার্চ আত্মপ্রকাশ আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করে আইফেল টাওয়ার।

Updated By: Mar 31, 2015, 11:11 AM IST
আজই আত্মপ্রকাশ করেছিল আইফেল টাওয়ার, গুগল ডুডলের স্মৃতিতে আজে স্বপ্নের সেই কারিগররা

ওয়েব ডেস্ক: কত সালে তৈরি হয়েছিল বিশ্বের অন্যতম আশ্চর্য্য আইফেল টাওয়ার? উত্তর অনেকেরই জানা। ১৮৮৯ সালে। আর ঠিক কবে জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল আইফেল টাওয়ার? উত্তর জেনে নিন গুগল ডুডল থেকে। আজ থেকে ১২৬ বছর আগে ১৮৮৯ সালের ৩১ মার্চ আত্মপ্রকাশ আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করে আইফেল টাওয়ার।

ফ্রান্সের রাজধানী প্যারিসের চ্যাম্প দে মার্সে অবস্থিত গুস্তাভে আইফেলের এই অমরকীর্তি। ১৮৮৯ ওয়ার্ল্ড ফেয়ারের প্রবেশ পথে তৈরি করা হয় এই আর্চ। ৩২৪ মিটার(১,০৬২ ফুট) দীর্ঘ আইফেল টাওয়ারে প্রতিবছর আসেন ৭০ লক্ষ দর্শনার্থী। গরমের মরসুমে প্রতিদিন অন্তত ৩০,০০০ দর্শনার্থী আসেন এই টাওয়ারে।

আজকের দিনেই আত্মপ্রকাশ করেছিল আইফেল টাওয়ার। গুগল ডুডলের স্মরণে তাই উঠে এসেছেন আইফেল টাওয়ারের কারিগররা। ডুডলে দেখা যাচ্ছে সকলের সামনে উন্মোচনের আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত কারিগররা।

 

.