FIFA World Cup: ২৫ বছরেও এমনটা হয়নি! বিশ্বকাপ ফাইনালে রেকর্ড করল গুগলও

'মনে হচ্ছে যেন, গোটা পৃথিবী এই একটা জিনিসই শুধু খুঁজে চলেছে! অসাধারণ!  সারা বিশ্বের মানুষ এই খেলার প্রতি ভালোবাসা থেকে আজ ঐক্যবদ্ধ হয়েছে। এটাই ফুটবলের শ্রেষ্ঠত্ব।'

Updated By: Dec 19, 2022, 06:10 PM IST
FIFA World Cup: ২৫ বছরেও এমনটা হয়নি! বিশ্বকাপ ফাইনালে রেকর্ড করল গুগলও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেকর্ডের পর রেকর্ড কাতার বিশ্বকাপে। রেকর্ড গড়ল গুগলও। গত ২৫ বছরে যা ঘটেনি, যা হয়নি। রবিবার সেটাই হল। আর টুইট করে সেকথা জানিয়েছে স্বয়ং গুগল কর্ণধার সুন্দর পিচাই। রবিবার কাতার বিশ্বকাপের ফাইনালের তথ্য জানতে রেকর্ড সংখ্যকবার সার্চ হয় 'FIFA World Cup final 2022' । এখনও পর্যন্ত যা সংখ্যার হিসেবে ২১৫০ মিলিয়ন। মানে ২১৫ কোটি বার! আর এহেন সার্চের সুবাদেই গত ২৫ বছরে, সর্বাধিক ট্রাফিক পেল গুগল। গুগলের ইতিহাসে এত সংখ্যকবার সার্চ ও ট্রাফিক এককথায় রেকর্ড! 

রবিবারের কাতারের লুসেল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও ফ্রান্স। একদিকে লিওনেল মেসি, আরেকদিকে এমবাপে। ৯০ মিনিটের খেলা গড়ায় একস্ট্রা টাইমের পর ট্রাইব্রেকারে। তুমুল হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ওয়ার্ল্ড কাপ ট্রফি নিজের দখলে নেয় মেসিবাহিনী। ৩৬ বছর পর ফের বিশ্বজয়ী হয় আর্জেন্টিনা। ওয়ার্ল্ড কাপ ট্রফি ঘরে তোলা ছাড়াও গোল্ডেন বল, গোল্ডেন গ্লাভস, সিলভার সবই এসেছে আর্জেন্টিনার ঝুলিতে। ওদিকে এমবাপে পেয়েছেন গোল্ডেন বুট। ভারত যদিও ফুটবল বিশ্বকাপে এখনও নাম লেখাতে পারেনি, তবে ওয়ার্ল্ড কাপ ট্রফি উন্মোচন করে ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ওদিকে ফাইনাল অনুষ্ঠানে মঞ্চ মাতান বলিউড সেনসেশন নোরা ফতেহি। সব মিলিয়ে রবিবার কাতার বিশ্বকাপ ফাইনাল ছিল হাড্ডাহাড্ডি লড়াইয়ের ও ঘটনাবহুল তো বটেই। আর এসবের মধ্য়েই সারা দুনিয়ার নেট নাগরিকদের কৌতূহলের কেন্দ্রে ছিল একটাই সার্চ FIFA World Cup Final 2022! আট থেকে আশি, সবাই বুঁদ ছিল ফাইনালেই...

পিচাই লিখেছেন, 'মনে হচ্ছে যেন, গোটা পৃথিবী এই একটা জিনিসই শুধু খুঁজে চলেছে! অসাধারণ! ১০০ কোটির বেশি মানুষ FIFA World Cup নিয়ে খুঁজতেই শুধু ব্যস্ত ছিল। এটাই এই খেলার মহিলা। সারা বিশ্বের মানুষ এই খেলার প্রতি ভালোবাসা থেকে আজ ঐক্যবদ্ধ হয়েছে। এটাই ফুটবলের শ্রেষ্ঠত্ব। এটাই ফুটবলের মহিমা। সত্যিকারেই বিশ্বজনীন খেলা ফুটবল। যা আমাদের বেঁধে রাখে।' প্রসঙ্গত, টান টান উত্তেজনার পর ২০২২-এর কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ আর্জেন্টিনা পেনাল্টিতে ৪-২ এ জিতে নেয়।

আরও পড়ুন,FIFA World Cup Final 2022 | Messi : 'তুমি-ই সেরা', বিশ্বজয়ের পর স্ত্রী-সন্তানকে জড়িয়ে কান্নাভেজা চোখে আবেগতাড়িত মেসি

FIFA World Cup Final 2022 | Messi Wife: বিশ্বকাপ জয়ের পর শুধু আনন্দ নয়, মেসির 'কষ্টের কথা' লিখলেন স্ত্রী অ্যান্টোনেলা!

FIFA World Cup Final 2022 | Deepika Padukone: প্লাস্টিক ব্যাগ পরেছ কেন? বিশ্বকাপের ট্রফি উন্মোচনের পোশাক নিয়ে ট্রোলড দীপিকা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.