Google Layoff: বছর শুরুতেই ছাঁটাইয়ের কোপ, রাতারাতি চাকরি খোয়ালেন শতাধিক গুগল কর্মী

যারা ভয়েস-ভিত্তিক গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার টিমে কাজ করতেন এবারের ছাঁটাইয়ের কোপ পড়েছে তাঁদের ওপরেই। কোম্পানির কেন্দ্রীয় প্রকৌশল সংস্থার কর্মীরাও এই ছাঁটাইয়ের শিকার হয়েছেন। 

Updated By: Jan 11, 2024, 02:43 PM IST
Google Layoff: বছর শুরুতেই ছাঁটাইয়ের কোপ, রাতারাতি চাকরি খোয়ালেন শতাধিক গুগল কর্মী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাজারে মন্দার কোপ। খরচ টানা অসম্ভব হয়ে পড়ছে। শেয়ার চ্যাট, পেটিএম-এর পথে হেঁটে এবার থেকে চাকরি যাচ্ছে (Layoffs)  ১০০০-এর বেশি গুগল কর্মীর (Google)। একই পথে হাঁটতে চলেছে আরেক টেক জায়ান্ট আমাজনও। বুধবার সংস্থার অন্দরে এনিয়ে বিজ্ঞপ্তি জারি হয়েছে বলে খবর। ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, হার্ডওয়্যার এবং ইঞ্জিনিয়ারিং টিমের শতাধিক কর্মীকে গুগল ছাঁটাই করছে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন, Amrit Bharat Express: এল সম্পূর্ণ নতুন ট্রেন! 'অমৃত ভারতে'র বিশেষত্ব জানলে চমকে উঠবেন...

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যারা ভয়েস-ভিত্তিক গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার টিমে কাজ করতেন এবারের ছাঁটাইয়ের কোপ পড়েছে তাঁদের ওপরেই। কোম্পানির কেন্দ্রীয় প্রকৌশল সংস্থার কর্মীরাও এই ছাঁটাইয়ের শিকার হয়েছেন। ভয়েস বেসড গুগল অ্যাসিসট্যান্ট-এর বহু পদ তুলে দিতে চলেছে অ্যালফাবেট।

করোনার ধাক্কা সামলে ওঠার পর থেকেই ধাপে ধাপে কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে অ্যালফাবেট সংস্থা। সবথেকে বেশি কোপ পড়েছে গুগলের কর্মীদের উপরই। কখনও শতাধিক, আবার কখনও হাজার কর্মীকে বিভিন্ন বিভাগ থেকে বিতাড়িত করা হয়েছে। সেই সূত্র ধরেই বহু পদ তুলে দেওয়া হচ্ছে। কাজ যাচ্ছে বহু মানুষের। এবারের গণছাঁটাইও সেই প্রক্রিয়ার ধাপ বলেই জানানো হয়েছে।

অন্য়দিকে, আমাজনের প্রাইম ভিডিয়ো ও এমজিএম স্টুডিও থেকে কর্মীদের ছাঁটাই করা হবে। প্রাইম ভিডিও এবং আমজন এমজিএম স্টুডিওর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাইক হপকিন্স জানিয়েছেন, বেশ কিছুক্ষেত্রে বিনিয়োগ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। 

আরও পড়ুন, Aditya L1 Solar Mission: 'হ্যালো' পয়েন্টে পৌঁছল আদিত্য! এবার জানা যাবে সূর্যরহস্য...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.