এবার মোবাইলের নতুন কানেকশনের জন্য ঠিকানার প্রমাণপত্র হিসেবে দিতে পারবেন আরও সহজ জিনিস!

নতুন মোবাইল সংযোগ নেওয়ার জন্য এতদিন অন্য অনেককিছু দিতেন।এবার সেই তালিকায় যোগ হল আধার কার্ডও। ই আধার লেটার কিংবা UIDAI ওয়েবসাইট থেকে আধারকার্ড ডাউনলোড করে আপনি তা নিজের ঠিকানার প্রমাণপত্র হিসেবে দিয়ে পেতে পারেন, নতুন মোবাইল ফোন সংযোগ। এই তথ্য জানিয়েছে কেন্দ্রীয় টেলিকম মন্ত্রক। সেক্ষেত্রে যে দোকান থেকে আপনি এই নতুন মোবাইল সংযোগটি নিচ্ছেন তাঁকে শুধু জানিয়ে দিতে হবে যে UIDAI এর সঙ্গে ক্রেতার দেওয়া ই আধার কার্ডের হুবহু মিল রয়েছে।

Updated By: Jul 18, 2016, 01:06 PM IST
এবার মোবাইলের নতুন কানেকশনের জন্য ঠিকানার প্রমাণপত্র হিসেবে দিতে পারবেন আরও সহজ জিনিস!

ওয়েব ডেস্ক: নতুন মোবাইল সংযোগ নেওয়ার জন্য এতদিন অন্য অনেককিছু দিতেন।এবার সেই তালিকায় যোগ হল আধার কার্ডও। ই আধার লেটার কিংবা UIDAI ওয়েবসাইট থেকে আধারকার্ড ডাউনলোড করে আপনি তা নিজের ঠিকানার প্রমাণপত্র হিসেবে দিয়ে পেতে পারেন, নতুন মোবাইল ফোন সংযোগ। এই তথ্য জানিয়েছে কেন্দ্রীয় টেলিকম মন্ত্রক। সেক্ষেত্রে যে দোকান থেকে আপনি এই নতুন মোবাইল সংযোগটি নিচ্ছেন তাঁকে শুধু জানিয়ে দিতে হবে যে UIDAI এর সঙ্গে ক্রেতার দেওয়া ই আধার কার্ডের হুবহু মিল রয়েছে।

আরও পড়ুন বিশ্বজুড়ে পাড়ায় পাড়ায় জঙ্গিদাদের কোচিং সেন্টার চলছে!

টেলিকম মন্ত্রকের দুই শীর্ষস্থানীয় কর্তা জানিয়ে দিয়েছেন যে, ই আধার কার্ড ঠিকানার প্রমাণপত্র হিসেবে দিব্যি চলতে পারে। তাঁরা এতদিন সেটা চেষ্টা করছিলেন। অবশেষে এই পদ্ধতি এবার মানা হবে। অর্থাত্ আপনি ই আধার কার্ড নিজের ঠিকানার প্রমাণ হিসেবে দেখিয়েই নিতে পারবেন নতুন মোবাইল সংযোগ।

আরও পড়ুন  ২০-২২ জুলাই এই স্মার্টফোন ১ টাকায় পাওয়া যাবে!

.