অ্যামাজন থেকে যে জিনিসগুলি কিনলে আর রিফান্ড বা ফেরত দিতে পারবেন না

এখন দোকানে গিয়ে জিনিসপত্র কেনেকাটার সময় আমাদের হাতে নেই। আবার প্রয়োজনীয় জিনিস কিনতেই হবে। কি করা যায়? হাতের কাছেই সারাক্ষণ রয়েছে ইন্টারনেট। সময়ের অভাবের জন্য এখন প্রচুর মানুষ অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন। ইন্টারনেট ঘাঁটলে অনলাইন শপিংয়ের প্রচুর সাইট পাওয়া যায়। কিন্তু ফ্লিপকার্ট, অ্যামাজন, স্ন্যাপডিলের মতো কয়েকটি অনলাইন শপিং সাইট আমাদের কাছে বেশি পছন্দের। প্রথমে অনলাইনে কেনাকাটা করলে কেনা জিনিস পছন্দ নাহলে ফেরত দেওয়ার কোনও উপায় ছিল না। গ্রাহকদের সেই সমস্যার সমাধান করতে সেই সুবিধাও নিয়ে এসেছে সাইটগুলি। এখন অনলাইনে কেনাকাটা করলেও পছন্দ না হলে অনায়াসে কেনা জিনিস ফেরত দিতে পারবেন। কিন্তু সম্প্রতি জনপ্রিয় অনলাইন শপিং সাইট অ্যামাজন জানিয়েছে যে, কয়েকটি জিনিস একবার কেনা হয়ে গেলে আর ফেরত দেওয়া যাবে না।

Updated By: May 24, 2016, 01:26 PM IST
অ্যামাজন থেকে যে জিনিসগুলি কিনলে আর রিফান্ড বা ফেরত দিতে পারবেন না

ওয়েব ডেস্ক: এখন দোকানে গিয়ে জিনিসপত্র কেনেকাটার সময় আমাদের হাতে নেই। আবার প্রয়োজনীয় জিনিস কিনতেই হবে। কি করা যায়? হাতের কাছেই সারাক্ষণ রয়েছে ইন্টারনেট। সময়ের অভাবের জন্য এখন প্রচুর মানুষ অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন। ইন্টারনেট ঘাঁটলে অনলাইন শপিংয়ের প্রচুর সাইট পাওয়া যায়। কিন্তু ফ্লিপকার্ট, অ্যামাজন, স্ন্যাপডিলের মতো কয়েকটি অনলাইন শপিং সাইট আমাদের কাছে বেশি পছন্দের। প্রথমে অনলাইনে কেনাকাটা করলে কেনা জিনিস পছন্দ নাহলে ফেরত দেওয়ার কোনও উপায় ছিল না। গ্রাহকদের সেই সমস্যার সমাধান করতে সেই সুবিধাও নিয়ে এসেছে সাইটগুলি। এখন অনলাইনে কেনাকাটা করলেও পছন্দ না হলে অনায়াসে কেনা জিনিস ফেরত দিতে পারবেন। কিন্তু সম্প্রতি জনপ্রিয় অনলাইন শপিং সাইট অ্যামাজন জানিয়েছে যে, কয়েকটি জিনিস একবার কেনা হয়ে গেলে আর ফেরত দেওয়া যাবে না।

দেখে নিন অ্যামাজন থেকে কেনা কোন কোন জিনিস আর ফেরত দিতে পারবেন না-

১) মোবাইল ফোন, ২) ল্যাপটপ, ৩) ডেস্কটপ, ৪) ট্যাবলেট, ৫) ক্যামেরা, ৬) মনিটর, ৭) ক্যামেরার লেন্স।

অ্যামাজনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই জিনিসগুলি ছাড়া আর অন্য কোনও জিনিসের ক্ষেত্রে এই নিয়ম খাটবে না। এছাড়া ১১ মে-র পর যাঁরা অ্যামাজন থেকে এই সমস্ত জিনিস কিনেছেন, তাঁরা সেই জিনিসের পরিবর্তে অন্য কিছু কিনতে পারবেন, কিন্তু টাকা ফেরত পাবেন না। মূলত ইলেক্ট্রনিক্স ডিভাইসের ক্ষেত্রেই এই নতুন নিয়ম চালু করেছে অ্যামাজন।

.