Twitter Logo Changed: ছিল পাখি, হয়ে গেল কুকুর; কেন বদলাল ট্যুইটারের লোগো?

Twitter Logo Changed: ব্যবহারকারীরা জিজ্ঞাসা করছেন কেন ডোজ লোগোটি হঠাৎ করে ট্যুইটার ওয়েব সংস্করণে হোমপেজের উপস্থিত হয়েছে। মাস্ক ডোজকয়েনের একজন সমর্থক। এটি একটি ক্রিপ্টোকারেন্সি যা ২০১৩ সালে একটি রসিকতা হিসাবে তৈরি করা হয়েছিল। লোগোটি কেন পরিবর্তন করা হয়েছিল তা আরও বেশি সংখ্যক ব্যবহারকারী জিজ্ঞাসা করতে শুরু করলে, মাস্ক দুটি ট্যুইট পোস্ট করেছেন। 

Updated By: Apr 4, 2023, 01:35 PM IST
Twitter Logo Changed: ছিল পাখি, হয়ে গেল কুকুর; কেন বদলাল ট্যুইটারের লোগো?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটি অত্যাশ্চর্য পদক্ষেপে, এলন মাস্ক মঙ্গলবার ট্যুইটারের আইকনিক ব্লু বার্ড লোগোটি ক্রিপ্টোকারেন্সির একটি মিম দিয়ে বদলে ফেলেছেন। ওয়েব সংস্করণে ট্যুইটার ফিড হোমস্ক্রিনের উপরের বাম কোণে 'ডোজ' মিম দেখা যাচ্ছে। মাস্ক গত নভেম্বরে ৪৪ বিলিয়ন ডলারে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম কেনার পর থেকে এটি এর সর্বশেষ পরিবর্তন। তিনি এর আগে ট্যুইট করেছিলেন যে এপ্রিল থেকে, ট্যুইটার তাঁর ব্যভারকারিদের ফিডে শুধুমাত্র টাকা দিয়ে ব্যবহার করা অ্যাকাউন্টের কনটেন্ট সুপারিশ করবে। লোগো হিসেবে নতুন 'ডগ' মিম ট্যুইটারে মন্তব্যের ঝড় তুলেছে।

একজন লিখেছেন, ‘এলন মাস্ক ট্যুইটার লোগো পরিবর্তন করে ডোজ করেছেন। ট্যুইটারে কী আজ মজাদার মঙ্গলবার?’ অন্য একজন বলেছেন, ‘ট্যুইটারে সর্বদা কিছু মনোযোগ চাওয়া বাজে ঘটনা ঘটছে। কে চিন্তা করে যে এটি পাখি না কুকুর’।

আরও পড়ুন: Ramayana by AI: মিডজার্নির দৌলতে প্রাণ পেল রামায়ণ, রাম-সীতা-রাবণের থেকে চোখ সরানো দায়...

মাস্ক ডোজকয়েনের একজন সমর্থক। এটি একটি ক্রিপ্টোকারেন্সি যা ২০১৩ সালে একটি রসিকতা হিসাবে তৈরি করা হয়েছিল। তিনি উল্লেখ করেছেন যে টেসলা পণ্যের দাম হিসাবে ডোজকয়েনকে গ্রহণ করে এবং স্পেসএক্স শীঘ্রই একই কাজ করবে বলে পুনরুল্লেখ করেন।

ব্লুমবার্গের মতে, ডোজকয়েনের ছবি হঠাৎ করে ওয়েবসাইট ইন্টারফেসে প্রদর্শিত হওয়ার পরে প্রায় ৩০ শতাংশ বেড়েছে ডোজকয়েন।

লোগোটি কেন পরিবর্তন করা হয়েছিল তা আরও বেশি সংখ্যক ব্যবহারকারী জিজ্ঞাসা করতে শুরু করলে, মাস্ক দুটি ট্যুইট পোস্ট করেছেন। তাঁর পদক্ষেপের বিষয়ে একটি হাস্যকর ধারণা উপস্থাপন করেছেন।

তার ট্যুইটগুলির মধ্যে একটি গাড়িতে চড়ে 'ডোজ' মিমের মুখ রয়েছে। সেখানে একজন পুলিস অফিসার তার ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করছে যেখানে 'পুরানো' নীল পাখির লোগো রয়েছে।

 

আরও পড়ুন: Github: ভারতীয়দের কাজে রাখতে নারাজ মাইক্রোসফটের সংস্থা! চাকরি খোয়ালেন ইন্ডিয়ান ইঞ্জিনিয়াররা

ডোজকে পুলিসকে বলতে দেখা গিয়েছে যে ‘এটি একটি পুরানো ছবি’।

তারপরে, অন্য একটি ট্যুইটে, মাস্ক একজন ব্যবহারকারীর সঙ্গে একটি পুরানো কথোপকথনের স্ক্রিনশট শেয়ার করেছেন যিনি তাঁকে ‘টুইটার কিনতে এবং পাখির লোগোটিকে একটি কুকুরে পরিবর্তন করতে’ বলেছিলেন। তিনি ট্যুইটে বলেছিলেন যে এটি ‘প্রতিশ্রুতি পূরণ’ হয়ে গিয়েছে।

 

একটি রিপোর্টে বলা হয়েছে যে মাস্ক ডোজকয়েনকে সমর্থন করার জন্য একটি পিরামিড স্কিম চালানোর অভিযোগে ২৫৮ বিলিয়ন ডলারের মামলার মুখোমুখি হয়েছেন। ট্যুইটারের সিইও-র আইনি দল আদালতকে ডোজকয়েন মামলা খারিজ করতে বলেছিল। এর কিছুদিন পরেই ট্যুইটারের সাইটে দেখা গেল মিম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.