বাতিল হল সারাহা

ভাইরাল হয়ে যাওয়া সেই সারাহা অ্যাপই এবার সরিয়ে দেওয়া হল গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোর থেকে।

Jhumur Das Jhumur Das | Updated: Mar 3, 2018, 02:41 PM IST
বাতিল হল সারাহা

নিজস্ব প্রতিবেদন: সারাহা-র কথা মনে আছে তো? সেই যে ফেসবুকের দেওয়াল ছেয়ে গিয়েছিল যে অ্যাপে। যার মাধ্যমে আপনি নাম প্রকাশ না করেই যেকোনও কাউকে মেসেজ পাঠাতে পারছিলেন। লঞ্চ করা মাত্রই খুব স্বল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছিল সারাহা অ্যাপ। বলতে গেলে প্রায় কেউই বাকি ছিলেন না যিনি এই অ্যাপ ব্যবহার করেননি। কিন্তু জানা যাচ্ছে, ভাইরাল হয়ে যাওয়া সেই সারাহা অ্যাপই এবার সরিয়ে দেওয়া হল গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোর থেকে।

আরও পড়ুন : নোকিয়ার সঙ্গে বিএসএনএল-এর গাঁটছড়া, আসছে 4G-VoLTE পরিষেবা

গত বছর জুলাইতে লঞ্চ করে সারাহা অ্যাপ। খুব কম সময়ের মধ্যেই সারা বিশ্বে দারুণ জনপ্রিয় হয়ে যায় সারাহা। আরবীতে সারাহা শব্দের মানে আন্তরিকতা। এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা নাম গোপন রেখে অপরকে নানা মেসেজ পাঠাতে থাকেন। কিন্তু কী এমন হল, যার জন্য অ্যাপ স্টোর থেকে সরিয়ে দিতে হল অ্যাপটিকে?

সূত্রের খবর, অস্ট্রেলিয়ার বাসিন্দা ক্যাটরিনা কলিনস অভিযোগ দায়ের করেছেন এই অ্যাপের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, তিনি এবং তাঁর কন্যা সারাহা অ্যাপের কাণ্ডকারখানা নিয়ে বেশ ভয়েই রয়েছেন। তাঁর কন্যা এই অ্যাপের মাধ্যমে অশ্লীল সমস্ত মেসেজ পেতে থাকেন। এমনকি এক মেসেজে তাঁকে বলা হয়, যদি ওই মহিলার কন্যা নিজেকে শেষও করে দেন, তাহলে কেউ তার পরোয়া করবেন না। শিশু এবং কন্যাদের উপর যেভাবে এই অ্যাপের অপপ্রয়োগ করা হচ্ছে, তাতে চিন্তিত ক্যাটরিনা কলিনস নামে ওই মহিলা। এর পর বিষয়টি খতিয়ে দেখে গুগল এবং অ্যাপল কর্তৃপক্ষ। এরপরই তুমুল জনপ্রিয় হওয়ার সত্বেও অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয় সারাহাকে।

আরও পড়ুন : অনলাইন শপিংয়ে কীভাবে টাকা বাঁচাবেন? জেনে নিন

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close