মেসেজ ডিলিট করার ফিচারে ফের বদল আনলো হোয়াটসঅ্যাপ

রোজই কোনও না কোনও বদল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। গত সপ্তাহেই 'ডিলিট ফর এভরিওয়ান' ফিচারটি আপডেট করে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। তখন জানানো হয়, আর ৭ মিনিটের মধ্যে নয়, বরং ব্যবহারকারীরা ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ডের মধ্যে মেসেজ ডিলিট করে দিতে পারবেন। এবার সেই ফিচারেও ফের বদল নিয়ে আসল হোয়াটসঅ্যাপ।

Jhumur Das Jhumur Das | Updated: Mar 13, 2018, 05:56 PM IST
মেসেজ ডিলিট করার ফিচারে ফের বদল আনলো হোয়াটসঅ্যাপ

নিজস্ব প্রতিবেদন: রোজই কোনও না কোনও বদল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। গত সপ্তাহেই 'ডিলিট ফর এভরিওয়ান' ফিচারটি আপডেট করে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। তখন জানানো হয়, আর ৭ মিনিটের মধ্যে নয়, বরং ব্যবহারকারীরা ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ডের মধ্যে মেসেজ ডিলিট করে দিতে পারবেন। এবার সেই ফিচারেও ফের বদল নিয়ে আসল হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুন: এবার ১ ঘণ্টার পরও ডিলিট করতে পারবেন হোয়াটসঅ্যাপ মেসেজ

সম্প্রতি WaBetaInfo (হোয়াটসঅ্যাপ সম্পর্কিত যাবতীয় খবর এই টুইটার অ্যাকাউন্টে পাওয়া যায়)-এর টুইট থেকে জানা যাচ্ছে, ‘ব্লক রিভক রিকোয়েস্ট’ নামে নতুন একটি ফিচার নিয়ে আসার পরিকল্পনা করেছে হোয়াটসঅ্যাপ।  হোয়াটসঅ্যাপের এই ‘ব্লক রিভক রিকোয়েস্ট’ ফিচারটি ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের অপব্যবহার আটকাতে ব্যবহার করা যাবে।

 

কীভাবে ব্যবহার হবে এই ‘ব্লক রিভক রিকোয়েস্ট’ ফিচার?
WaBetaInfo-র টুইট অনুয়ায়ী জানা গিয়েছে, যখন কোনও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ডিলিট ফর এভরিওয়ান ফিচার ব্যবহার করে সকলের জন্য কোনও মেসেজ মুছে ফেলবেন, তখন হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে তাঁকে একটি মেসেজ পাঠানো হবে, যাঁর মেসেজ মুছে ফেলা হয়েছে। হোয়াটসঅ্যাপের পাঠানো সেই মেসেজে মুছে ফেলা মেসেজের ID থাকবে। তখন ব্যবহারকারী চাইলে ‘ব্লক রিভক রিকোয়েস্ট’ ফিচারের মাধ্যমে সেই মেসেজ ফিরিয়ে নিয়ে আসতে পারবেন। অর্থাত্‌, মনে করুন, আপনি কোনও ব্যক্তিকে কোনও মেসেজ পাঠিয়েছেন। সেই মেসেজ ডিলিট ফল এভরিওয়ান ফিচারের মাধ্যমে ডিলিট করে দিয়েছেন। ডিলিট করার সঙ্গে সঙ্গে হোয়াটসঅ্যাপ যাঁর মেসেজ আপনি ডিলিট করলেন, তাঁকে মুছে ফেলা মেসেজের আইডি দিয়ে একটি মেসেজ পাঠাবে। তখন সেই ব্যক্তি চাইলে আপনার ডিলিট করা মেসেজ ফিরিয়ে আনতে পারবেন।

আরও পড়ুন: এবার পরিবহন পরিষেবার আর্থিক লেনদেনেও ব্যবহার করা যাবে ডেবিট কার্ড

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close