Whatsapp Privacy Policy স্থগিতাদেশ জারির আবেদনে সাড়া দিল না দিল্লি হাইকোর্ট

 শনিবার সংস্থার তরফে জানান হয়, ডিলিট হবে না অ্যাকাউন্ট। এর সময়সীমা ১৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।  

Updated By: Jan 18, 2021, 06:03 PM IST
Whatsapp Privacy Policy স্থগিতাদেশ জারির আবেদনে সাড়া দিল না দিল্লি হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন: বেসরকারি সংস্থা, নীতি পছন্দ হলে ব্যবহার করুন নয়ত অন্য অ্যাপলিকেশন ব্যবহারের অভ্যাস করুন। সাফ জানিয়ে দিল দিল্লি হাইকোর্ট। দিল্লি হাইকোর্টে হোয়াটসঅ্যাপের (Whatsapp) নতুন পলিসির উপর স্থগিতাদেশ নিয়ে আসার আবেদন করেছিলেন চৈতন্য রোহিল্লা এক আইনজীবী। 

দিল্লি হাইকোর্টের জানিয়েছে,‘বেশির ভাগ মোবাইল অ্যাপের শর্তগুলি পড়ে দেখলে, আপনি কীসে সম্মতি দিচ্ছেন তা দেখে অবাক হয়ে যাবেন। গুগল ম্যাপ আপনার সব তথ্য নিয়ে জমা করে রাখে।’’ 

আরও পড়ুন: Whatsapp ছাড়ছে ১৫%, ব্যবহার কমিয়েছে ৩৬%, বলছে সমীক্ষা

চৈতন্য রোহিল্লা তাঁর আবেদনে উল্লেখ করেছেন, হোয়াটসঅ্যাপ যেন ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য অন্যের থার্ড পার্টির হাতে তুলে দিতে না পারে। পাশাপাশি যতদিন না ‘পার্সোনাল প্রোটেকশন বিল’ পাশ না হচ্ছে, তত দিন লাঘু করা যাবে না Whatsapp Privacy Policy। 

আরও পড়ুন: বিরাট সংখ্যক গ্রাহক পেতে Whatsapp-এ ঢুকছে Jio Mart, জুনের মধ্যেই বদল

তবে আবেদনে স্পষ্ট নয় কোন কোন তথ্য ফাঁস হয়েছে বা আশঙ্কা রয়েছে। এই নিয়ে পর্যালোচনার জন্য সময়ের প্রয়োজন। যার পরবর্তী শুনানি ২৫ জানুয়ারি।

বিশ্বব্যাপী ২ বিলিয়নেরও বেশি হোয়াটসঅ্যাপ ইউজারকে জানান হয়, ৮ ই ফেব্রুয়ারির আগে Whatsapp Privacy Policy না মানলে ডিলিট হয়ে যাবে অ্যাকাউনট। কিন্তু শনিবার সংস্থার তরফে জানান হয়, ডিলিট হবে না অ্যাকাউন্ট। এর সময়সীমা ১৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।  

.