বিরাট সংখ্যক গ্রাহক পেতে Whatsapp-এ ঢুকছে Jio Mart, জুনের মধ্যেই বদল

 এতদিন মুদির দোকান, ছোট ডিপার্টমেন্টাল স্টোর বা হকারদের থেকে অনলাইনে কেনাবেচার কোনও পথ নেই।  হোয়াটসঅ্যাপ পেমেন্ট বা পেটিএম মারফত টাকা মেটাতে পারবেন।    

Updated By: Jan 18, 2021, 02:34 PM IST
বিরাট সংখ্যক গ্রাহক পেতে Whatsapp-এ ঢুকছে Jio Mart, জুনের মধ্যেই বদল

নিজস্ব প্রতিবেদন: একঝটকায় ৪০ কোটি গ্রাহকের দোরগড়ায় মুকেশ আম্বানির সংস্থা জিও মার্ট (Jio Mart)। আগামী ছয় মাসের মধ্যে হোয়টসঅ্যাপ ব্যবহারকারীদের ফোনে ঢুকে পড়বে জিও মার্ট। 

হোয়াটসঅ্যাপ প্রাইভেসি পলিসি নিয়ে যখন বিতর্ক তুঙ্গে, ঠিক সেই সময়ই বড় ঘোষণা করল মুকেশ আম্বানির রিল্যায়েন্স। হোয়াটসঅ্যাপের সঙ্গে জোট বাঁধার খবর আগেই পাওয়া গিয়েছে। এই গাঁটছড়া  ডিজিটাল ভারত গড়ার লক্ষ্যে অনুঘটকের কাজ করবে বলে মনে করা হচ্ছে। 

 

রিলায়েন্স জানাচ্ছে, পোশাকি নামের এই Jio Mart হতে চলছে দেশ কি ন্যায়ি দুকান। মে মাস থেকে চালু হচ্ছে জিও মার্ট পরিষেবা। দেশের ছোট ও ক্ষুদ্র মুদিখানা ও স্টেশনারি দোকান গুলিকে পাওয়া যাবে একটি প্ল্যাটফর্মে। তারজন্য সরাসরি হোয়াটসঅ্যাপ থেকেই পৌঁছে যাওয়া যাবে। চ্যাট করতে করতেই অর্ডার। আর সেই অর্ডার আপনার চেনা দোকান থেকে পৌঁছে যাবে আপনার বাড়ি।  

আরও পড়ুন : Whatsapp ছাড়ছে ১৫%, ব্যবহার কমিয়েছে ৩৬%, বলছে সমীক্ষা

তবে প্রথম থেকেই বিরাট সংখ্যক গ্রাহক নিয়ে মাঠে নামছে Jio Mart। তাই ওয়াকিবহালমহল মনে করছে, অন্যান্য চলতি প্ল্যাটফর্ম যে কোণঠাসা হতে পারে, তার আশঙ্কা করা হচ্ছে। তবে এতদিন মুদির দোকান, ছোট ডিপার্টমেন্টাল স্টোর বা হকারদের থেকে অনলাইনে কেনাবেচার কোনও পথ নেই।  হোয়াটসঅ্যাপ পেমেন্ট বা পেটিএম মারফত টাকা মেটাতে পারবেন।    

.