হাইকোর্টে সুর নরম Whatsapp-এর! নয়া গোপনীয়তা নীতি স্থগিত রাখল সংস্থা

ভারতে তথ্য সুরক্ষা বিল কার্যকর না হওয়া অবধি ব্যবহারকারীদের নতুন গোপনীয়তার নীতি বেছে নিতে বাধ্য করা হবে না।

Updated By: Jul 9, 2021, 04:11 PM IST
হাইকোর্টে সুর নরম Whatsapp-এর! নয়া গোপনীয়তা নীতি স্থগিত রাখল সংস্থা

নিজস্ব প্রতিবেদন: নয়া গোপনীয়তা নীতি নিয়ে আপাতত সুর নরম করল জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। দিল্লি হাইকোর্টকে এই সংস্থা জানিয়েছে যে ভারতে তথ্য সুরক্ষা বিল কার্যকর না হওয়া অবধি ব্যবহারকারীদের নতুন গোপনীয়তার নীতি বেছে নিতে বাধ্য করা হবে না। 

বিতর্কিত গোপনীয়তা নীতি সংক্রান্ত পরিবর্তন তারা স্বেচ্ছায় স্থগিত রাখছে আপাতত, এমনটাই জানান হয়েছে। হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ হোয়াটসঅ্যাপের আবেদন খারিজ করে দিয়েছিল।

উল্লেখ্য, গত মাসেই কেন্দ্রীয় সরকার দিল্লি হাই কোর্টকে জানিয়েছিল যে, ব্যক্তিগত তথ্য সংরক্ষণ বিল আইনে পরিণত হওয়ার আগেই হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের নতুন নীতি মেনে নিতে বাধ্য করার চেষ্টা করছিল। যা নিয়ে তরজা শুরু হয় কেন্দ্র- হোয়াটসঅ্যাপের।

 আরও পড়ুন, একবার চার্জে চলবে ৩ দিন, ক্যামেরাতেও নয়া আকর্ষণ, ভারতের Nokia G20-র দাম কত জানেন?

হোয়াটসঅ্যাপের ডেটা শেয়ারিং সংক্রান্ত আপডেট নিয়ে বিভ্রান্তি রয়েছে অনেক দেশেই। ব্যবহারকারীর চ্যাট সংক্রান্ত যাবতীয় তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করতে পারে হোয়াটসঅ্যাপ, এমনটাই আশঙ্কা। হোয়াটসঅ্যাপের সিনিয়র অ্যাডভোকেট হরিশ সালভ দিল্লি হাইকোর্টকে বলেছেন যে হোয়াটসঅ্যাপ এমইটিআইয়ের নোটিসের জবাব চেয়েছে। কিছু সময়ের জন্য আপডেট স্থগিত রাখা হচ্ছে।

.