XMail: এক্সমেইল! গুগলের চোখে চোখ রেখে নতুন মেইল পরিষেবা আনছেন এলন...

XMail: 'জি-মেইলে'র মতো মেল-পরিষেবা আনার কথা ঘোষণা করেছেন এলন মাস্ক। আগের টুইটার এখন 'এক্স'। এবার কী আনছেন তিনি? 'এক্সমেল'?

Updated By: Feb 28, 2024, 08:33 PM IST
XMail: এক্সমেইল! গুগলের চোখে চোখ রেখে নতুন মেইল পরিষেবা আনছেন এলন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জি-মেইলের মতো মেল-পরিষেবা আনার কথা ঘোষণা করেছেন এলন মাস্ক। আগের টুইটার এখন এক্স। এবার কী আনছেন তিনি? এক্সমেল?সোশ্যাল মিডিয়া সংস্থার সিকিউরিটি ইঞ্জিনিয়ারও এই মেল সার্ভিসের বিষয়ে মাস্ককে প্রশ্ন করেন, জানতে চান কবে থেকে শুরু হবে এক্সমেল (Xmail)? এর উত্তরে মাস্ক জানান, তা আসছে।

আরও পড়ুন: Kuber Blessings: এই দেবতাকে চেনেন? এঁর কৃপা পেলে সারা জীবন অভাব হবে না ধনসম্পত্তির...

এই মুহূর্তে বিশ্বের সব থেকে বড় মেইল সার্ভিস 'গুগলে'র। এই মেল সার্ভিসের নাম 'জি-মেইল'। তবে 'জি-মেইল' ছাড়াও এ রকম প্রযুক্তি সংস্থা আরও রয়েছে, যারা মেল সার্ভিস দেয়। আরও একটি মেইল পরিষেবা চালু করতে চাইছেন এলন মাস্ক। কেন?

বলা হচ্ছে, এলন মাস্ক যথেষ্ট গুরুত্বপূর্ণ সময়েই তাঁর নিজস্ব এই মেইল পরিষেবা আনার কথা ভেবেছেন। কেননা, কিছুদিন আগে শোনা গিয়েছিল, গুগল জিমেইল পরিষেবা বন্ধ করে দেবে। তবে সেটা পরে ভুল প্রমাণিত হয়। জিমেইল জানিয়ে দেয়, তাঁদের পরিষেবা অক্ষুণ্ণই থাকবে। কিন্তু সেই সময়েই নতুন এই মেইল পরিষেবার ঘোষণা করে প্রযুক্তি-বাজারে নতুন উন্মাদনা তৈরি করে দিলেন বিশ্বের ধনীতম ব্যক্তি এলন।

আরও পড়ুন: Losing Weight by Sex: ওজন কমাতে উদ্দাম যৌনতাই সেরা 'ওষুধ'? জেনে নিন চমকপ্রদ নতুন আবিষ্কার...

কিন্তু কী হবে এলনের মেইল-পরিষেবার নাম? শোনা যাচ্ছে, এর নাম হতে পারে 'এক্স মেইল'। যদিও এই নামে ইতিমধ্যেই অন্য ডোমেইন রয়েছে। সেক্ষেত্রে এলন কীভাবে এই নাম পান, তা দেখার। তাছাড়া মাস্কের এই নতুন মেইল পরিষেবায় অতিরিক্ত কী থাকবে, সে বিষয়েও এখনও কিছু জানা যায়নি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.