Facebook : আপনার ফেসবুক কি হ্যাকড! তাহলে হলটা কী? সারা বিশ্বে একই ভোগান্তি

এই মুহূর্তে এই সমস্যা থেকে বেরিয়ে আসার কোনও রাস্তা নেই। সারা বিশ্বব্যাপী ইউজার্সরা এই ভোগান্তি পোহাচ্ছেন। বিচিত্র ফেসবুক বাগের জন্যই এভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে ফেসবুক। যদিও কোম্পানি এই বিষয়ে কোনও বিবৃতি দেয়নি। কোনও উপায় না পেয়ে ইউজার্সরা ট্রোল-মিমের বন্যা বইয়ে দিচ্ছেন।  

Updated By: Aug 24, 2022, 03:58 PM IST
Facebook : আপনার ফেসবুক কি হ্যাকড! তাহলে হলটা কী? সারা বিশ্বে একই ভোগান্তি
ফেসবুকে বিরাট সমস্যা! দিশাহীন ইউজার্সরা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নিজের ফেসবুক (Facebook) খুলে অনেকেই আঁতকে উঠছেন! বুঝেই উঠতে পারছেন না যে, তাঁদের প্রিয় সোস্যাল সাইটে ঠিক হচ্ছেটা কী! অনেকেই ধরে নিয়েছেন যে, তাঁদের অ্যাকাউন্টটি সম্ভবত হ্যাকড হয়েছে! তা যদি না হয়ে থাকে, তাহলে কেন তাঁদের ফিডে, তাঁদেরই লাইক করা পেজের (মূলত সেলেবল পেজ) স্প্যাম আকাউন্টের পোস্টে ছেয়ে যাচ্ছে ! বলা যেতে পারকে অবাঞ্ছিত আবর্জনায় ভরে যাচ্ছে প্রতি মুহূর্তে। কখনও ছবি তো কখনও ভিডিয়ো! আবার কখনও অন্য কোনও কন্টেন্ট চলে আসছে। কেউ বুঝেই উঠতে পারছেন না যে, তাঁদের ফেসবুকে কোথায় ঠিক গোলমাল! এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও স্বচ্ছতা নেই যে, কেন এমনটা হচ্ছে ফেসবুকে! এর পাশাপাশি এই সমস্যা থেকে বেরিয়ে আসার কোনও রাস্তাও নেই। সারা বিশ্বব্যাপী ইউজার্সরা এই ভোগান্তি পোহাচ্ছেন বলেই জানা যাচ্ছে। বিচিত্র ফেসবুক বাগের জন্যই এভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে ফেসবুক। যদিও কোম্পানি এই বিষয়ে কোনও বিবৃতি দেয়নি। কোনও উপায় না পেয়ে ইউজার্সরা ট্রোল-মিমের বন্যা বইয়ে দিচ্ছেন।

আরও পড়ুন: Law For News Publishers: নজরে ফেসবুক-গুগল! অন্যের খবর প্রকাশ করলেই দিতে হবে টাকা, আইন আনছে কেন্দ্র

ঘটনাচক্রে ফেসবুক আজ মানুষের কাছে বেঁচে থাকার একটা রসদ হয়ে দাঁড়িয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমের গণ্ডি ছাড়িয়ে ফেসবুকের আবেদন এখন বহুমুখী। কারোর কাছে নিজের মনের ভাব প্রকাশ করার মঞ্চ তো, কারোর কাছে বিশ্বের খবরাখবর ট্র্যাক করার একটা রাস্তা। কেউ আবার নিছকই বিনোদনের জন্যই ফেসবুককে বেছে নেন। সকালে চোখ খোলা থেকে রাতে চোখ বন্ধ করা পর্যন্ত ফেসবুকের সঙ্গেই কোটি কোটি মানুষ জুড়ে থাকেন, সেই ফেসবুক যদি বিগড়ে যায়, তাহলে যে বিরাট সমস্যা হয়, তা বলার অপেক্ষা রাখে না। ফেসবুকের ব্যবহারকারীরা চাইছেন যে কারণেই এই সমস্যা হোক না কেন, দ্রুত যেন তাঁরা সমাধানের রাস্তা খুঁজে পান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.