তাইল্যান্ড বিস্ফোরণে মৃত বেড়ে ১৪, আহত ৩৪১

তাইল্যান্ডে পরপর বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে হল ১৪। আহত প্রায় ৩৪১ জন। তাইল্যান্ডের দক্ষিণপ্রান্তে ইয়ালা শহরের একটি ব্যস্ত এলাকায় পর পর ৩টি বিস্ফোরণ হয়।

Updated By: Mar 31, 2012, 05:14 PM IST

তাইল্যান্ডে পরপর বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে হল ১৪। আহত প্রায় ৩৪১ জন। তাইল্যান্ডের দক্ষিণপ্রান্তে ইয়ালা শহরের একটি ব্যস্ত এলাকায় পর পর ৩টি বিস্ফোরণ হয়। ইয়ালার গভর্নর ডেথর‍্যাত সিমসিরি জানিয়েছেন, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, প্রায় ১০০ মিটার পর্যন্ত রশ্মি ছড়িয়ে পড়ে ও বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়।
তবে এদিনের বিস্ফোরণে কোন জঙ্গি গোষ্ঠী জড়িত, তা এখনও জানা যায়নি। তবে বিস্ফোরণের পিছনে সন্ত্রাসবাদীদের হাত রয়েছে বলে নিশ্চিত প্রশাসন। তাইল্যান্ড পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রথম বম্বটি রাখা ছিল একটি মোটরসাইকেলের মধ্যে। এবং একটি মোবাইল ফোন বম্বটি নিয়ন্ত্রণ করছিল। দুপুর নাগাদ মোবাইলটি সুইচ টেপার পরই বিস্ফোরণ হয়। এরপর এক মিনিটের মধ্যে দ্বিতীয় বিস্ফোরণটি হয়। এই বম্বটিও আরেকটি মোটরসাইকেলে লুকানো ছিল। এবং তৃতীয় বম্বটি লুকানো ছিল একটি গাড়ির মধ্যে। এই বিস্ফোরণটির ফলে পাশের একটি একটি বহুতলে আগুন ধরে যায়।
প্রসঙ্গত, এটাই প্রথম নয়। ২০০৪ থেকে এখনও পর্যন্ত বেশ কয়েকবার তাইল্যান্ডে জঙ্গি গোষ্ঠীর হামলায় প্রায় ৫,০০০ মানুষের মৃত্যু হয়েছে।

.