২০০০ দিন গৃহবন্দি দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী

সালটা ছিল ২০১১। আজ ২০১৬ সালের আগস্ট মাস। একটানা ২০০০ দিন কেটে গিয়েছে নিজের বাসগৃহেই। ঘরের ভিতর থেকেই পাল্টে যেতে দেখছেন মানুষকে। পাল্টে যাচ্ছে প্রকৃতি, তারও সাক্ষী থেকেছেন ঘরের ভিতর থেকেই। বিগত দিনগুলোতে ঘর থেকে বাইরে এক পা'ও রাখেননি তিনি। নিজের গৃহেই বন্দি রয়েছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। সঙ্গে গৃহবন্দি তাঁর স্ত্রীও। গোটা বিশ্বে এই ঘটনা একটাই। দেশের নাম ইরান। প্রাক্তন প্রধানমন্ত্রীর নাম হোসেন মৌসাভি। 

Updated By: Aug 8, 2016, 03:15 PM IST
২০০০ দিন গৃহবন্দি দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক: সালটা ছিল ২০১১। আজ ২০১৬ সালের আগস্ট মাস। একটানা ২০০০ দিন কেটে গিয়েছে নিজের বাসগৃহেই। ঘরের ভিতর থেকেই পাল্টে যেতে দেখছেন মানুষকে। পাল্টে যাচ্ছে প্রকৃতি, তারও সাক্ষী থেকেছেন ঘরের ভিতর থেকেই। বিগত দিনগুলোতে ঘর থেকে বাইরে এক পা'ও রাখেননি তিনি। নিজের গৃহেই বন্দি রয়েছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। সঙ্গে গৃহবন্দি তাঁর স্ত্রীও। গোটা বিশ্বে এই ঘটনা একটাই। দেশের নাম ইরান। প্রাক্তন প্রধানমন্ত্রীর নাম হোসেন মৌসাভি। 

২০০৯ সালে ইরানের রাষ্ট্রপতি নির্বাচনের জালিয়াতি জনসমক্ষে নিয়ে এসছিলেন ইরানের প্রাক্তন প্রধানমন্ত্রী হোসেন মৌসাভি। এরপর থেকেই প্রাক্তন প্রধানমন্ত্রীর ওপর কড়া নজর ছিল দেশের প্রশাসনের। ২০১১ সালের ফেব্রুয়ারি মাস থেকে তাঁকে গৃহবন্দি করে রাখে ইরানের সরকার।

সোশ্যাল মাধ্যমে এবার দাবি উঠেছে, "বন্দি দসা থেকে মুক্ত করা হোক ইরানের প্রাক্তন রাষ্ট্রপতি হোসেন মৌসাভি ও তাঁর স্ত্রী এবং মেহেদি কারৌবিকে"। তবে কোনও রকম কর্ণপাত করেনি সরকার। এতে আরও সোচ্চার হচ্ছে ইরানের জনতা। 

.