আফগানিস্তানে ধারাবাহিক হামলায় খতম ৫৪ জঙ্গি, মৃত্যু হয়েছে ৩১ সেনার

আফগান প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র মহম্মদ রাদমানিশ জানিয়েছেন, নঙ্গরহর, কুনার, কাপিসা, পাখতিয়া, লোগার, খোস্ত, উরুজগান, ফারয়েব, বলখা এবং হেলমন্দ প্রদেশে হামলা চালিয়েছে সেনা

Updated By: Apr 19, 2018, 04:21 PM IST
আফগানিস্তানে ধারাবাহিক হামলায় খতম ৫৪ জঙ্গি, মৃত্যু হয়েছে ৩১ সেনার

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানে লাগাতার হামলায় ২৪ ঘণ্টায় মৃত্যু হল ৩১ জন সেনার। আহত হয়েছেন কমপক্ষে ৩৭ জন। আফগান প্রতিরক্ষা মন্ত্রক সূত্রের খবর, তালিবান এবং আইএস জঙ্গির ঘাঁটি উত্খাত করতে কয়েকদিন ধরে আকাশ এবং স্থলপথে  ধারাবাহিক হামলা চালাচ্ছে আসরাফ ঘানির সরকার।

আরও পড়ুন- কাঠুয়া নিয়ে রাজনীতি হচ্ছে, লন্ডনে ভারতীয়দের সঙ্গে আলাপচারিতায় বললেন মোদী

আফগান প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র মহম্মদ রাদমানিশ জানিয়েছেন, নঙ্গরহর, কুনার, কাপিসা, পাখতিয়া, লোগার, খোস্ত, উরুজগান, ফারয়েব, বলখা এবং হেলমন্দ প্রদেশে হামলা চালিয়েছে সেনা। জঙ্গি-সেনা সংঘর্ষে কাপসিয়ার নেজরাব জেলায় ১১ সেনার মৃত্যু হয়েছে। বাকি ২০ জনের মৃত্যু হয় ঘাজনি এবং ফারায়ব জেলায়। ২৪টি উচ্চক্ষমতাসম্পন্ন বিস্ফোরক নিষ্ক্রিয় করা হয়েছে বলে জানিয়েছেন রাদমানিশ। তবে, এই হামলায় ৫৪ জন তালিবান জঙ্গির মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে।

আরও পড়ুন- ‘কাস্ত্রো-হীন’ হাভানার মসনদ! কিউবার প্রেসিডেন্ট হলেন দিয়াজ ক্যানেল

আফগান প্রতিরক্ষামন্ত্রক সূত্রে খবর, ১১টি প্রদেশে আরও ১৫ টি অভিযান চালাবে আফগান সেনা। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় ৬৬টি হামলা চালিয়েছে সে দেশের সেনা। 

আরও পড়ুন- লন্ডনে ভারতের তেরেঙ্গা পোড়ালো উগ্রপন্থীরা, নীরব দর্শক পুলিস

.