Russia: ভগীরথের ডাকে গঙ্গার মতো সত্যিই স্বর্গ থেকে নেমে আসছে আস্ত নদী?

Russia: একটি নদীর উপরে এসে পড়ছে সোনালি জলের ধারা। এ কি সেই গঙ্গাবতরণ? মহাদেবের জটা থেকে? না হলে কোথা থেকে এসে পড়ছে সোনালি জলধারা?

Updated By: Jul 19, 2023, 08:17 PM IST
Russia: ভগীরথের ডাকে গঙ্গার মতো সত্যিই স্বর্গ থেকে নেমে আসছে আস্ত নদী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। একটি নদীর উপরে এসে পড়ছে সোনালি জলের ধারা। এ কি সেই গঙ্গাবতরণ? মহাদেবের জটা থেকে? না হলে কোথা থেকে এসে পড়ছে সোনালি জলধারা? আসলে প্রকৃতির রহস্য যেন শেষ হয় না। মানুষকে মুগ্ধ করার শক্তিও যেন শেষ হয় না প্রকৃতির। সৃষ্টির পর তো কোটি কোটি বছর কেটে গিয়েছে, তার পরেও কখনও কখনও প্রকৃতি তার অপূর্ব সব দ্যুতি দেখায়। 

আরও পড়ুন: Japan: কতদিন চলবে দাবদাহ? ৩২ এলাকায় সতর্কতা! দেশ জুড়ে জারি 'হিট স্ট্রোক অ্যালার্ট'...

ঘটনাটি রাশিয়ার। সেখানকার কামা নদীর উপর এই ঘটনাটি চোখে পড়েছে। এই কামা নদী রাশিয়ার পার্ম অঞ্চল দিয়ে বয়ে যায়। একদল তখন নৌকো করে নদীপথে যাচ্ছিলেন। তারা নৌকো থেকে এরকম অভূতপূর্ব একটা দৃশ্য দেখে একেবারে মোহিত হয়ে পড়েছিলেন। তবে ছবি তুলতে ভোলেননি। তুলে নিয়েছেন ভিডিয়ো। সেটি  ভাইরালও হয়েছে। ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় আপডেট করা হয়েছে 'আ লিটল অ্যাবাউট নেচার অ্যান্ড...'।

এক নেটিজেন লিখেছেন, সুন্দর! আর একজন লিখেছেন, ঠিক আছে, কিন্তু কী এটা? আমি এর কিছুই বুঝতে পারছি না। 

আরও পড়ুন: El Nino: ঘণ্টায় ১৭ হাজার টন জল বাষ্প হয়ে উড়ে যাচ্ছে শুধু একটি জলাধার থেকেই! খরা আসছে?

সত্যিই হতবুদ্ধিকর ব্যাপার। জলের উপর শুঁড়ের মতো একটা অংশ। অনেকটা টর্নেডো হলে যেমন হয়, তেমন। তবে টর্নেডো সব টেনে নেয়, এই শুঁড় তেমন কিছু করছিল না। অনেকটা যেন ফানেলের মতো দেখতে জলস্তম্ভ। একে ইংরেজিতে বলে ওয়াটারস্পাউটস। সাধারণত ট্রপিক্যাল বা সাব-ট্রপিক্যাল দেশগুলিতে এরকম দৃশ্য দেখা যায়। ইউরোপ, মিডল-ইস্ট, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ডের প্রকৃতিতে কখনও কখনও এরকম আশ্চর্য জিনিস দেখা যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.