জাহাজ থেকে জলে পড়ে গিয়ে ৩৮ ঘণ্টা পরেও বেঁচে থাকলেন এক মহিলা!

চিনের এক মহিলা প্রমোদ ভ্রমণে গিয়ে জাহাজ থেকে সাগরে পড়ার পরও ৩৮ ঘণ্টা জলের বিরুদ্ধে লড়াই করে বেঁচে রয়েছেন। শেষ পর্যন্ত তাঁকে উদ্ধার করেন জেলেরা। চিনের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, সাংহাইয়ের বাসিন্দা ওই মহিলার নাম ফান। বুধবার রাতে তিনি একটি প্রমোদতরীর চতুর্থ ডেক থেকে (সাততলা বাড়ির সমান উচ্চতা থেকে) সমুদ্রে পড়ে যান। শুক্রবার ভোরে জেলেরা যখন ৩১ বছর বয়সী ওই মহিলাকে উদ্ধার করে তখনও তাঁর জ্ঞান ছিল এবং তিনি খুব সামান্যই আহত ছিলেন। জেলিফিশ হুল ফোটানোর কারণে তাঁর হাতে ফোসকা পড়ে গিয়েছিল শুধু।

Updated By: Aug 16, 2016, 09:16 AM IST
জাহাজ থেকে জলে পড়ে গিয়ে ৩৮ ঘণ্টা পরেও বেঁচে থাকলেন এক মহিলা!

ওয়েব ডেস্ক: চিনের এক মহিলা প্রমোদ ভ্রমণে গিয়ে জাহাজ থেকে সাগরে পড়ার পরও ৩৮ ঘণ্টা জলের বিরুদ্ধে লড়াই করে বেঁচে রয়েছেন। শেষ পর্যন্ত তাঁকে উদ্ধার করেন জেলেরা। চিনের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, সাংহাইয়ের বাসিন্দা ওই মহিলার নাম ফান। বুধবার রাতে তিনি একটি প্রমোদতরীর চতুর্থ ডেক থেকে (সাততলা বাড়ির সমান উচ্চতা থেকে) সমুদ্রে পড়ে যান। শুক্রবার ভোরে জেলেরা যখন ৩১ বছর বয়সী ওই মহিলাকে উদ্ধার করে তখনও তাঁর জ্ঞান ছিল এবং তিনি খুব সামান্যই আহত ছিলেন। জেলিফিশ হুল ফোটানোর কারণে তাঁর হাতে ফোসকা পড়ে গিয়েছিল শুধু।
আরও পড়ুন পদক তো আর চকোলেট নয় তাহলে পদকজয়ীরা সেটাকে কামড়ান কেন?
ফান দ্য রয়্যাল ক্যারিবিয়ান জাহাজে করে পাঁচ দিনের সমুদ্র ভ্রমণে বের হয়েছিলেন। জাহাজটি সাংহাই থেকে দক্ষিণ কোরিয়া হয়ে জাপানে যাচ্ছিল। ফানের সঙ্গে তাঁর বাবা-মাও ওই জাহাজে ছিলেন। ফান সমুদ্রে পড়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর তাঁরা মেয়ে নিখোঁজ হওয়ার বিষয়টি টের পান। ফোনে মেয়ের কণ্ঠস্বর শোনার আগ পর্যন্ত তাঁর বাবা ফানের জীবিত থাকার কথা বিশ্বাস করতে পারছিলেন না। সমুদ্রে পড়ে যাওয়ার পর দীর্ঘ ৩৮ ঘণ্টা ফানের বেঁচে থাকার বিষয়টা অনেকের কাছেই অবিশ্বাস্য মনে হয়েছে।

আরও পড়ুন  রণবীর কাপুর গুগলে শেষবার কী সার্চ করেছেন জানেন?

.