Afghanistan: মাঠে ফিরতে চলেছে আফগান মহিলা ক্রিকেট দল, তাড়াতাড়ি ঘোষণা হবে রূপরেখা

আজিজুল্লাহ ফাজিল (Azizullah Fazli) জানিয়েছেন কোচ Diana Barakzai সহ আফগান মহিলা ক্রিকেট দলের ২৫ জন সদস্যই এই মুহূর্তে দেশে রয়েছেন

Updated By: Sep 11, 2021, 05:06 PM IST
Afghanistan: মাঠে ফিরতে চলেছে আফগান মহিলা ক্রিকেট দল, তাড়াতাড়ি ঘোষণা হবে রূপরেখা

নিজস্ব প্রতিবেদন: আফগান মহিলা ক্রিকেট দলের জন্য সুখবর। তালিবান ফতোয়ার বিপক্ষে দাঁড়িয়ে, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আজিজুল্লাহ ফাজিল (Azizullah Fazli) জানিয়েছেন খুব তাড়াতাড়ি তারা ঘোষণা করবেন কিভাবে আফগান মহিলা ক্রিকেট দল আবার ফিরবে খেলার মাঠে। 

আজিজুল্লাহ ফাজিল (Azizullah Fazli) জানিয়েছেন কোচ Diana Barakzai সহ আফগান মহিলা ক্রিকেট দলের ২৫ জন সদস্যই এই মুহূর্তে দেশে রয়েছেন। তালিবান কালচারাল কমিশনের নেতা আহমাদুল্লাহ ওয়াশিক (Ahmadullah Wasiq) বুধবার জানিয়েছিলেন মহিলাদের ক্রিকেট খেলার কোনো প্রয়োজন নেই। খেলার সময়ে ইসলামের নিয়ম মেনে পোশাক পড়ার সুযোগ সবসময় পাওয়া যায় না এবং শরীর অথবা মুখের কোনো অংশ অনাবৃত হয়ে পড়ার আশঙ্কা থাকে। ওয়াশিকের বক্তব্যের পরেই আফগানিস্তানের সঙ্গে তাদের একমাত্র টেস্ট ম্যাচটি বাতিল করার ভাবনাচিন্তা শুরু করে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার পুরুষ টেস্ট দলের অধিনায়ক টিম পাইন জানান এই ঘটনার প্রতিবাদে আগামী মাসের টি২০ বিশ্বকাপ থেকে বিভিন্ন দেশ দল প্রত্যাহার করতে এবং আফগানিস্তানে খেলা বয়কট করতে পারে। 

আরও পড়ুন: Donald Trump: 'হোয়াইট হাউসে আসত, আমার পিছনে ঘুরঘুর করত', ট্রাম্পের নিশানায় Zuckerberg     

এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়াকে অনুরোধ করে তালিবানের আপাত নিষেধাজ্ঞার কারণে যেন তাদের পুরুষ দলকে শাস্তি না দেওয়া হয়। আফগান ক্রিকেট বোর্ড, দেশের সংস্কৃতি ও ধর্মীয় পরিবেশ পরিবর্তন করার ক্ষেত্রে ক্ষমতাহীন বলে জানায় তারা। আবেদনে তারা আরও জানান আফগান দলকে যেন বিচ্ছিন্ন করা এবং শাস্তি দেওয়া না হয়। 

International Cricket Council -এর  নিয়ম অনুযায়ী ICC-র টেস্ট তালিকাভুক্ত দেশগুলির প্রত্যেকের একটি সক্রিয় মহিলা ক্রিকেট দল থাকতে হবে। নভেম্বরে ICC-র পরবর্তী বোর্ড সভায় পূর্ণ সদস্য হিসেবে আফগানিস্তানের অবস্থান আলোচিত হওয়ার কথা রয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.