Fuel Price: জ্বালানি তেলের দাম কি এবার কমতে চলেছে?

বর্ধিত তেলের দামে নাজেহাল সাধারণ মানুষ অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন তেলের মূল্যমানের দিকে।

Updated By: Apr 11, 2022, 03:12 PM IST
Fuel Price: জ্বালানি তেলের দাম কি এবার কমতে চলেছে?

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব বাজারে ক্রুড ওয়েলের দাম কমছে। এর জেরে কি জ্বালানি তেলের দামও কমবে? এটাই এখন দাঁড়িয়েছে লাখ টাকার প্রশ্ন। বর্ধিত তেলের দামে নাজেহাল সাধারণ মানুষ অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন তেলের মূল্যমানের দিকে। 

সম্প্রতি একটানা বেড়েই চলেছিল পেট্রোল-ডিজেলের দাম। তবে প্রতিদিনই সেই বাড়তে থাকার অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে এল সাময়িক স্বস্তি। এবার প্রতি ব্যারেলের দাম ১০০ ডলারের নীচেই থাকছে। এক তেল বিপণন সংস্থার সিনিয়র এগ্জিকিউটিভ বলেন, যা দেখছি, তাতে আর বাড়বে না তেলের দাম। যদিও মার্কেট খুব অস্থির অবস্থায় আছে।  

এ কথাও ঠিক ১৪ দফা বাড়ার পরে ৭ এপ্রিলের পরে আর তেলের দামে তেমন পরিবর্তন ঘটেনি। জ্বালানির দাম শেষ বেড়েছে প্রতি লিটারে ৮০ পয়সা। 

কেন তেলের দাম আর বাড়ছে না বা অচিরেই আর সেরকম বাড়বে না বলে অনুমান করা হচ্ছে, তার কিছু কারণ রয়েছে। চিনের কোভিড সংক্রমণ চড়চড় করে বাড়ছে। এটা তেল বাজারে প্রভাব ফেলছে। ইউরোপের একটা অংশ রাশিয়া থেকেই তেল কিনছে। 

প্রসঙ্গত, যেহেতু তেলকে 'হাই রিস্ক কমোডিটি' হিসেবে চিহ্নিত করা হয় ব্যবসায়ীদের সাময়িক ভাবে তেল-ব্যবসা থেকে দূরে থাকার বার্তাই দিয়েছে ইউএস-ফেডেরাল রিসার্ভ। 

আরও পড়ুন: Pakistan: নাম রয়েছে 'স্টপ-লিস্টে'! এই মুহূর্তে পাকিস্তান থেকে কোনও ভাবেই বেরোতে পারবেন না এঁরা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.