Alien-Like Fossil Revealed: বিপন্ন বিস্ময়! হাজার বছরের পুরনো মমি এলিয়েনের মতো দেখতে কেন? তবে কি...

Alien Like Fossils Revealed: বড় কথা হল, এলিয়েনের মতো দেখতে মূর্তিটির আইডিয়া হাজার বছর আগে এল কোথা থেকে? এলিয়েনের ধারণা তো আর অত পুরনো নয়! আগ্রহের মূল জায়গা সেটাই।

Updated By: Sep 13, 2023, 07:44 PM IST
Alien-Like Fossil Revealed: বিপন্ন বিস্ময়! হাজার বছরের পুরনো মমি এলিয়েনের মতো দেখতে কেন? তবে কি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাজার বছরের পুরনো মূর্তি। মূর্তি না বলে মমি বলাই ভালো। মিলেছে পেরু থেকে। যা নিয়ে রীতিমতো উত্তেজিত বিজ্ঞানীগণ। কেননা, মমির মূর্তিটি ঠিক প্রথাগত মানবাকৃতির নয়, বরং অনেকটা যেন ভিনগ্রহী বা এলিয়েনের মতো। এর ডিএনএ পরীক্ষাও হবে। 

আরও পড়ুন: French President Emmanuel Macron: জমিয়ে বাংলা গান শুনলেন ফরাসি প্রেসিডেন্ট! লালনমুগ্ধ ম্যাক্রোঁ হাতে নিলেন একতারাও...

কিন্তু সেটা তত বড় কথা নয়, বড় কথা হল, এলিয়েনের মতো দেখতে এই মূর্তিটির আইডিয়া হাজার বছর আগে এল কোথা থেকে? কেননা, এলিয়েনের ধারণা তো আর এত পুরনো নয়! আর মজাটা বা আগ্রহের মূল জায়গাটা সেটাই। তাহলে কি আজ আমরা যাদের এলিয়েন বলে জানি-চিনি, তারা আসলে নতুন কিছু নয়, পুরনো অতীত?

একটি স্বচ্ছ বাক্সে এই আশ্চর্য মূর্তিটি সকলের দেখার জন্য রাখা হয়েছে। এই মূর্তিটি নিয়ে যে আগ্রহ তৈরি হয়েছে তার মূলে আছেন ইউএফওবিদ তথা সাংবাদিক জাইমে মৌসান। তিনিই বিষয়টি নিয়ে লেখালেখি করেন। জনসাধারণের মধ্যে আগ্রহ তৈরি করেন। 

পেরু থেকে হাজার বছরের পুরনো এই অদ্ভুত-দর্শন মূর্তিটি উদ্ধার হয়েছে। 'অটোনোমাস ন্যাশনাল ইউনিভার্সিটি অফ মেক্সিকো'য় এই মূর্তি তথা মমিটির পরীক্ষা-নিরীক্ষা করা হবে। 

আরও পড়ুন: Joe Biden Impeachment: জো বাইডেনকে ইমপিচ! মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে কী কী অভিযোগ?

প্রাথমিক ভাবে এটা বলা হয়েছে যে, পৃথিবীর টেরেস্টিয়াল ইভলিউশানের মধ্যে দিয়ে এরকম কোনও মানুষ বা প্রাণীর সৃষ্টি হয়নি। তাই এই মূর্তিটি বিপুল আগ্রহ তৈরি হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.