Explosion in Russian Cafe: মূর্তির ভিতরে মৃত্যু! ক্যাফেতে বিস্ফোরণে নিহত ওয়ারব্লগার, আহত বহু...

Explosion in Russian Cafe: ছিলেন রাশিয়ার ইউক্রেন হামলার গোঁড়া সমর্থক। পরিচয়ে যুদ্ধবিষয়ক ব্লগার। কিন্তু কার রোষের শিকার হলেন তিনি? সেন্ট পিটার্সবার্গের নদীর ধারের এক ক্যাফেতে রবিবার সন্ধেয় এক বিস্ফোরণে নিহত হলেন ওই ব্লগার! স্তম্ভিত বিশ্ব।

Updated By: Apr 3, 2023, 12:11 PM IST
Explosion in Russian Cafe: মূর্তির ভিতরে মৃত্যু! ক্যাফেতে বিস্ফোরণে নিহত ওয়ারব্লগার, আহত বহু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছিলেন রাশিয়ার ইউক্রেন হামলার গোঁড়া সমর্থক। পরিচয়ে তিনি যুদ্ধবিষয়ক ব্লগার। যথেষ্ট জনপ্রিয়। কিন্তু কার রোষের শিকার হলেন তিনি এভাবে? রোষ না হলে, এভাবে উপহারের বস্তুর মধ্যে হত্যার ছক কেন? গোটা আন্তর্জাতিক বিশ্ব চমকে উঠেছে। রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গের একটি ক্যাফেতে রবিবার সন্ধের ওই বিস্ফোরণে রাশিয়ার সামরিকবিষয়ক ওই ব্লগার নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৫ জন। সংখ্যাটা বাড়তেও পারে। তদন্তকারীরা দ্রুত তদন্তে নেমে পড়েছেন। প্রাথমিক ভাবে তাঁরা বলেছেন, ক্যাফেতে এক বিস্ফোরক যন্ত্রের বিস্ফোরণ ঘটেছে।

আরও পড়ুন: China: কবোষ্ণ এ বসন্তে চুটিয়ে প্রেম করার জন্য পড়ুয়াদের 'লাভ-ব্রেক' দিল কলেজ...

রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে, বিস্ফোরণের এই ঘটনায় নিহত ব্যক্তির নাম ভ্লাদলেন তাতারস্কি। তিনি সামরিক বিষয় নিয়ে ব্লগ করতেন। তারা বলেছে, বিস্ফোরণে ২৫ জন আহত হয়েছেন, এঁদের মধ্যে ২৪ জনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, আহত ব্যক্তিদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক!স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, পুলিস সন্ধে ৬টা ১৩ মিনিটে বিস্ফোরণের খবর পায়। ঐতিহাসিক শহরটির কাছেই নেভা নদীর ধারের এক ক্যাফেতে এই বিস্ফোরণ হয়। ঘটনার সময় সেখানে কমপক্ষে ১০০ জন ছিলেন।

আরও পড়ুন: চাঁদের কাছাকাছি ঘুরছে কলকাতা ধ্বংস করে দেওয়ার ক্ষমতাধর গ্রহাণু...

ঘটনার পরই দ্রুত এলাকাটি নিরাপত্তাকর্মীরা ঘিরে ফেলেন। সঙ্গে সঙ্গে সেখানে পুলিসের ২০টি গাড়ি, ৬টি অ্যাম্বুল্যান্স ও অগ্নিনির্বাপনকারী গাড়ি মোতায়েন করা হয়। একটি সূত্রের খবর, তাতারস্কিকে উপহার হিসেবে দেওয়া এক মূর্তির ভেতরে বিস্ফোরক লুকিয়ে রাখা ছিল! তাতারস্কি সামরিক পরিস্থিতি বিশ্লেষণ করে ভিডিয়ো করতেন। সেনাদের সংগঠিত করার বিষয়েও পরামর্শ দিতেন তিনি তাঁর ভিডিয়োতেই। তাই কি তাঁর উপর বিরোধীদের এই রোষ? 

এটি যে একটি সন্ত্রাসী হামলা ছিল, এ নিয়ে রাশিয়ার কোনও সন্দেহই নেই। তারা এ ধরনের বিষয় আঁচ করে আগেই নিরাপত্তা জোরদার করেছিল, তবে দেখাই যাচ্ছে, তা যথেষ্ট ছিল না। রাশিয়া বিষয়টি নিয়ে পশ্চিমি বিশ্বের সমালোচনা করতেও শুরু করে দিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.