Ancient Greek Statue: ২০০০ বছরেরও বেশি আগের মূর্তির হাতে ল্যাপটপ, ইউএসবি পোর্ট পর্যন্ত রয়েছে! কী ভাবে সম্ভব?

Ancient Greek Statue: ক্যালিফোর্নিয়ার মালিবু'র জে পল গেটি মিউজিয়ামে একটি প্রাচীন মূর্তি প্রদর্শন করা হয়েছে। সেই মূর্তি দেখে মনে হয়, হাতে ল্যাপটপ ধরে রয়েছে এক নারীমূর্তি!

Edited By: সৌমিত্র সেন | Updated By: Nov 5, 2022, 02:19 PM IST
Ancient Greek Statue: ২০০০ বছরেরও বেশি আগের মূর্তির হাতে ল্যাপটপ, ইউএসবি পোর্ট পর্যন্ত রয়েছে! কী ভাবে সম্ভব?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ‘গ্রেভ নাইসকস অফ অ্যান এনথ্রোনড উওম্যান উইথ অ্যান অ্যাটেনড্যান্ট’! একটি মূর্তির নাম। একটি নারীমূর্তির। মূর্তিটি ১০০ খ্রিস্ট পূর্বাব্দের বলে জানা গিয়েছে। প্রাচীন মূর্তি এরকম তো কতই পাওয়া গিয়েছে, কিন্তু কেন এই মূর্তিটি সহসা খবরের শিরোনামে? কারণ, এর গঠন।  মূর্তিটি দেখে সকলে আশ্চর্য! কেননা নারীমূর্তির হাতে রয়েছে ল্যাপটপ। এত পুরনো মূর্তিতে ল্যাপটপ? তাই-বা কী করে হয়? তখন তো ল্যাপটপের কোনও ব্যাপারই ঘটার কথা নয়। তা হলে? 

আরও পড়ুন: অশনি সংকেত! মরছে শত শত জেব্রা, জিরাফ, হাতি; কেন ভয়ংকর এই বিপর্যয়?

এক ঘটনা ঘটল ক্যালিফোর্নিয়ায়। মালিবুর জেপল জেটি মিউজিয়ামে প্রাচীন মূর্তি প্রদর্শন করা হয়েছিল। সেই মূর্তি ঘিরেই এই প্রশ্ন, কৌতূহল। মূর্তিটি লম্বায় ৩৭ ইঞ্চি। সিংহাসনের মতো একটি চেয়ারে বসে রয়েছে এক নারীমূর্তি। সেই নারীমূর্তির সামনে আর একটি নারী মূর্তি। সম্ভবত সিংহাসনে বসে থাকা নারীর ভৃত্যস্থানীয় কেউ। সেই ভৃত্যস্থানীয় মহিলা সিংহাসনে আসীন মহিলাটির সামনে একটি বাক্সের ঢাকনা খুলে দাঁড়িয়ে রয়েছে। খুবই পাতলা সেই বাক্স। পাশ থেকে দেখতে ল্যাপটপের মতোই। সিংহাসনে আসীন মহিলাটি খুব মনোযোগ সহকারে বাক্সটি দেখছেন। বাক্সটির পাশে নীচের দিকে খোদাই করে রয়েছে দু’টো ছোট হোল বা গর্ত। একনজরে দেখলে মনে হবে, মহিলাটি ল্যাপটপ স্ক্রিনের দিকে তাকিয়ে কিছু দেখছে। আর ওই হোল দু'টি ল্যাপটপে থাকা পোর্ট।

আরও পড়ুন: Anthem Of Resistance: যুদ্ধের দিনগুলিতে গান! ইটালির শস্যক্ষেতের লোকসংগীত রণিত হচ্ছে ইরান থেকে ইউক্রেনে...

তবে অনেকেই এই জাতীয় অনুমান নিয়ে হাসিঠাট্টা করেছেন। তাঁরা পাল্টা যুক্তিও দিয়েছেন। কেউ বলছেন, এটি কোনও গয়নার বাক্স, সেটাই মন দিয়ে পর্যবেক্ষণ করছেন ওই মহিলাটি। অনেকে আবার ওই পাতলা বাক্স ধরনের বস্তুটিকে মজা করে পিৎজার বাক্সের সঙ্গেও তুলনা করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.