১৩৪ পাউন্ডের মাছ ধরে বিশ্বরেকর্ড ব্রিটিশ পর্যটকের

১৩৪ পাউন্ডের মাছ ধরে বিশ্বরেকর্ড ব্রিটিশ পর্যটকের

১৩৪ পাউন্ডের মাছ ধরে বিশ্বরেকর্ড ব্রিটিশ পর্যটকেরজন্মদিনে ভিনদেশে ঘুরতে গিয়ে দারুণ গিফট পেলেন কেথ উইলিয়ামস। তাইল্যান্ডের ক্রাবির এক ফিসিং রিসোর্টে স্ত্রীকে নিয়ে ঘুরতে গেছিলেন ব্রিটিশ কেথ। মাছ ধরা কেথের ছোটবেলার শখ। ছিপটাকে জলে ফেলে সেদিন বার্থ ডে বয় কেথের ছিপে অনেকক্ষণ কিছুই উঠছিল না। কেথকে স্ত্রী বলেছিলেন, `আজ আর হবে না, তুমি বরং চলে এস।` ধৈর্য্যর বাঁধ ভাঙবে ভাঙবে করছে, তখনই ছিপটা খুব জোরে নড়ে উঠল।

তারপর ছিপটাকে হাত থেকে ছেড়ে যেতে চাইল। জলে ঝাঁপ মারলেন কেথ। আর তারপরেই হয়ে গেল বিশ্বরেকর্ড। ১৩৪ পাউন্ড ৭ আউন্স ওজনের মাছ ধরে কেথ বিশ্বরেকর্ডের মালিক বনে গেলেন। এত ভারি মাছটাকে কায়দায় এনে ডাঙা তুলতে লেগে গিয়েছিল ২৫ মিনিট। এতদিন জল থেকে ধরা কোনও মানুষের সবচেয়ে বেশি ওজনের মাছ ছিল ১১৪ পাউন্ড, ধরেছিলেন টেরি ম্যাথার।

কেথ যার ফিসিং রিসোর্টে এই বিশ্বরেকর্ড গড়লেন, সেই রিসোর্টের মালিক স্টুয়ার্ট উইলিয়ামস বেজায় খুশি। বললেন, "জানতামই না আমার রিসোর্টে এত বড় একটা মাছ আছে। তবে রাতে শুতে যাওয়ার আগে মাঝমাঝে জল থেকে একটা আওয়াজ পেতাম। এখন বুঝতে পারছি ওটা হয়তো এই মাছটারই কাণ্ড। কে জানে আরও কতগুলো আছে কিনা!" আর ৫৬ তম জন্মদিনে বিশ্বরেকর্ড গড়ে কেথ বলছেন, মাছটা খুব ভাল। ওর শরীরের মত মনটাও খুব বড়। ক দিনের মধ্যেই কেথের বিশ্বরেকর্ডে সরকারি সিলমোহর লাগাতে চলেছে আন্তর্জাতিক গেম ফিশ অ্যাসোসিয়েশন (The International Game Fish Association)।





First Published: Sunday, October 20, 2013, 11:09


comments powered by Disqus